চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে।

কর্মসুচীর মধ্যে ছিল সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো ব্যাজধারণ। স্বাস্থ্যবিধি মেনে রোববার সকাল ৭টায় উপজেলা পরিষদ সংলগ্ন জাতির পিতার মুর‌্যালে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি ও পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলামসহ সরকারি কর্মকর্তারা।

এর পর উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া প্রশিকা মানবিক উন্নয়ন সংস্থার জোনাল ম্যানেজার সঞ্জীব চৌধুরীর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন কর্মকর্তা-কর্মচারীরা। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে যুব ঋণ, ক্ষুদ্র ঋণ, হুইল চেয়ার বিতরণ ও আলোচনা সভা-দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একই সঙ্গে উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষের চারা রোপণ করা হয়। অন্যদিকে উপজেলার চাতরা বাজারে অটোরিকশা ও ভ্যান চালকসহ পথচারীদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে। দুপুরে দেড় হাজার পথচারীর মাঝে রান্না করা খাবার বিতরণ করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক আনোয়ার হাসান আনু মিঞা।

এর আগে চাতরা বাজার প্রাঙ্গণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ সিকদার ও পৌরসভার সাবেক মেয়র কারিবুল হক রাজিনসহ অন্যরা। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শাহাদাতবরণকারীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এদিকে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে কোরআনখানি, কালো ব্যাজধারণ, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনিমিত, কালো পতাকা উত্তোলন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

স/রি