ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি পেলেন না যুবরাজ সিং

একটা সময় মনে হয়েছিল ঘরোয়া ক্রিকেটে যুবরাজ সিংয়ের প্রত্যাবর্তন নেহাতই সময়ের অপেক্ষা। কিন্তু এবারও ভাগ্য সহায় হলো না সাবেক এই ভারতীয় অলরাউন্ডারের। পাঞ্জাবের হয়ে আসন্ন সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে তাকে খেলার অনুমতি দিল না ভারতীয় ক্রিকেট বোর্ড।

গত বছর ইংল্যান্ড ও ওয়েলসে বিশ্বকাপ চলাকালীনই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন যুবরাজ সিং। ক্যানসারজয়ী তারকার গলায় শোনা গিয়েছিল জাতীয় দল থেকে বাদ পড়ার আক্ষেপও। তবে অবসর ঘোষণার পর থেকেই যুবরাজকে ঘরোয়া ক্রিকেটে ফেরার অনুরোধ জানায় পাঞ্জাব ক্রিকেট সংস্থা।

তাদের অনুরোধ আর শেষ পর্যন্ত ফেলতে পারেননি যুবি। ফের পাঞ্জাবের জার্সিতে মাঠে নামতে রাজি হয়ে যান তিনি। ফলে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টিতে তাকে দেখতে পাওয়ার আশায় বুক বেঁধেছিলেন ক্রিকেটপ্রেমীরা। কারণ পাঞ্জাবের সম্ভাব্য ৩০ জনের দলে নাম রয়েছে সাবেক এি ভারতীয় অলরাউন্ডারের। মোহালিতে নাকি নিয়মিত অনুশীলনও করছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তাকে কামব্যাকের অনুমতি দিল না বিসিসিআই।

 

এর আগে তাকে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ খেলার অনুমতি দিয়েছিল বোর্ড। অবসরপ্রাপ্ত ক্রিকেটার বলেই সম্মতি দেওয়া হয়েছিল তাকে। তাই এবার ঘরোয়া ক্রিকেট খেলার অনুমতি পাবেন কি না, সে নিয়ে প্রশ্নচিহ্ন থেকেই গিয়েছিল। আর দেখা গেল, আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হতে চলা টুর্নামেন্টের জন্য তাকে বাদ দিয়েই দল বেছে নিয়েছে পাঞ্জাব। মনদীপ সিংয়ের নেতৃত্বে খেলবে পাঞ্জাব।

 

সুত্রঃ বাংলাদেশ প্রতিদিন