‘গোলের ক্ষুধা হারিয়ে ফেলেছে রোনালদো’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ক্রিস্তিয়ানো রোনালদো গোলের জন্য ‘চরম ক্ষুধা’ হারিয়ে ফেলেছেন, এমনটাই মনে করেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ বার্নড শুস্তার।

২০০৭-০৮ মৌসুমে রিয়ালে কোচ ছিলেন শুস্তার। তার এক মৌসুমের অধ্যায়ে ক্লাব জেতে লা লিগা। তখনও ক্রিস্তিয়ানো রোনালদো পা রাখেননি সান্তিয়াগো বার্নাব্যুতে। ২০০৯ সালে যখন ‘সিআরসেভেন’ রিয়ালে আসেন তার আগের মৌসুমেই চলে যান শুস্তার। কিন্তু পর্তুগিজ ফরোয়ার্ডের অগ্রগতি ভালোভাবে অনুসরণ করেছেন তিনি।

ম্যানইউতে রোনালদো ছয় মৌসুমে ১১৮ গোল করেছেন ২৯২ ম্যাচে। তবে রিয়ালে এসে সেই ফর্মের ধারাবাহিকতা হয়েছে আরও গতিময়। ৩৮৪ ম্যাচে ৩৯০ গোল করেছেন তিনি। তবে এ মৌসুমে ৩২ বছর বয়সীর ফর্ম একটু পড়ে গেছে। গত পাঁচ ম্যাচে মাত্র একটি গোল করেছেন রোনালদো। সব মিলিয়ে এ মৌসুমে ক্লাবে ২৬ গোল তার নামের পাশে। ক্লাব ও দেশের হয়ে এ মৌসুমে ৩৫ গোল তার।

এমনটা দেখে শুস্তারের মনে হয়েছে আগের সেই গোলক্ষুধা নেই বর্তমান ফিফা বর্ষসেরার। ওয়েল্টকে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটির সাবেক খেলোয়াড় ও কোচ বলেছেন, ‘তার মধ্যে আমি আর গোলের জন্য চরম ক্ষুধা দেখতে পাচ্ছি না। একটা সময় ছিল যখন দল ৪-০ গোলে এগিয়ে থাকলেও সে আরও গোল করতে চাইত। এনিয়ে সে আগ্রাসী ছিল, আরেকটি গোলের জন্য মুখিয়ে থাকত সে। অন্তত পেনাল্টিতে। কিন্তু এখন আর সেরকম দেখা যায় না।’

সূত্র: বাংলা ট্রিবিউন