গোমস্তাপুরে এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৫৭৮ জন

গোমস্তাপুর প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় এবার এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেয়া ৩ হাজার ৫৩১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩ হাজার ৩ শত ৮৮ জন। এছাড়া জিপিএ-৫ পেয়েছে ৫ শত ৭৮ জন। এর মধ্যে এসএসসিতে ৫৫৬ জন ও দাখিল পরীক্ষায় ২২ জন জিপিএ ৫ পেয়েছে।

পরীক্ষায় অংশ নেয়া ৪৭ টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে শত ভাগ পাশ করেছে ১৪ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ২৫ টি দাখিল মাদ্রাসার মধ্যে ১১ টি মাদ্রাসা থেকে শত ভাগ শিক্ষার্থী পাশ করেছে।

এছাড়া উপজেলার ৪৭ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় ২ হাজার ৮ শত ৯৬ জন এবং ২৫ টি মাদ্রাসা থেকে ৬৩৫ জন দাখিল পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে এসএসসি পরীক্ষায় মোট পাশ করেছে ২ হাজার ৭ শত ৮৬ জন ও দাখিল পরীক্ষায় ৬ শত ২ জন পাশ করেছে। এছাড়া উপজেলায় এবার এসএসসি পরীক্ষার ফলাফলে রেকর্ড সৃষ্টি করেছে রহনপুর এবি সরকারী উচ্চ বিদ্যালয়।

রোববার প্রকাশিত চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে এ উপজেলার ইতিহাসে রেকর্ড সংখ্যক ৭৯ টি জিপিএ-৫ পেয়ে শীর্ষ স্থান দখল করেছে প্রতিষ্ঠানটি। এ বিদ্যালয়ের হয়ে অংশ নেয়া ৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৭ জন এ গ্রেডে পাশ করে।

পাশের হারও রয়েছে শতভাগ। জিপিএ-৫ প্রাপ্তিতে উপজেলায় ২য় স্থানে রয়েছে আলীনগর বালিকা উচ্চ বিদ্যালয়। ও ৩য় স্থানে রয়েছে রহনপুর পৌর এলাকার বহিপাড়া উচ্চ বিদ্যালয়।

আরো পড়ুন ,,,

গোমস্তাপুরে করোনা আক্রান্তদের পুণরায় নমুনা সংগ্রহ