শিবগঞ্জে হিটস্টোকে একজনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রচন্ড তাপদহের আক্রমণে হিটস্টোকে একজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। বৃহষ্পতিবার দুপুরে সোনামসজিদ পানামা পোর্ট লিংক লিমিটেডের ভিতরে এই ঘটনা ঘটে।
অভিযোগ রয়েছে রোগী নিয়ে হাসপতালে যাওয়া হলে জরুরি বিভাগে তাৎক্ষনিক ডাক্তারকে পাননি। তবে, অভিযোগটি ভিত্তিহীন বলে দাবি হাসপাতাল কর্তৃপক্ষের।মৃত ব্যক্তি সোনামসজিদ স্থলবন্দরে সরকারি কর্মকর্তা ট্রাফিক ইন্সপেক্টর মো. রুহুল আমিন।
তিনি যশোর জেলার বেনাপোল পৌর এলাকার মোঃ কোরবান আলীর ছেলে।পানামা পোর্ট সূত্রে জানা গেছে, মৃত রহুল আমিন প্রায় ২ মাস আগে বেনাপোল থেকে বদলী হয়ে সোনামসজিদ পানামা পোর্ট লিংককে ট্রাফিক ইন্সপেক্টর পদে যোগদান করে। তিনি দায়িত্ব পালনে একনিষ্টভাবে তাঁর দায়িত্ব পালন করছিলেন।
কিন্তু বৃহষ্পতিবার প্রচন্ড রোদে পানামার ভিতর পরিদর্শন করে নিজ অফিস কক্ষ অসুস্থবোধ করলে চিকিৎসার জন্য পানামা কর্তৃপক্ষ নিজস্ব গাড়িতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেছে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা।মৃত ব্যক্তির সাথে থাকা পানামার ওয়ার হাউস সুপার মো. জসিম উদ্দিন জানান, আমি রোগী জীবত থাকা অবস্থায় রোগীকে নিয়ে যাওয়ার পর জরুরি বিভাগে ডাক্তারকে দেখতে পাইনি। ডাক্তার ম্যাডামকে কল করার প্রায় ২০/২৫মিনিট পর একজন ডাক্তার এসে রোগীকে ইসিজি করাতে বলেন। কোথায় ইজিসি করাতে হবে বিষয়ে জানতে চাইলে তিনি হাসপাতালেই করাতে বলেন।
পরে তিনি রোগীকে মৃত ঘোষণা করেন।এব্যাপারে সোনামসজিদ পানামা পোর্ট লিংক লিলিটেডের সিনিয়র ম্যানেজার (প্রশাসন) আবু হেনা মোস্তফা কামাল রিপন জানান, এই তীব্র তাপদহে জনজীবন বিপদস্থ হয়ে পড়েছে। কোনোভাবেই বাইরে বের হওয়া যায় না। কিন্তু সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সহ সকল শ্রেণির পেশাজীবীকে তাদের কর্মস্থলে যেতে হচ্ছে। ঠিক তেমনি আমাদের পানামায় একজন দায়িত্ববান ট্রাফিক ইন্সপেক্টর তাঁর দায়িত্ব পালনকালে অসুস্থবোধ করলে আমাদের নিজস্ব গাড়িতে করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।
কিন্তু দুঃখজন হলেও সত্য তাৎক্ষনিক ডাক্তার না পাওয়ায় তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।এব্যাপারে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েরা খান জানান, যিনি মারা গেছেন তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তবে, রোগী লোকজনের যে অভিযোগ তা সম্পূর্ন ভিত্তিহীন। আমার ডাক্তার সার্বক্ষনিক জরুরি বিভাগে থাকেন।
এব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. সাজ্জাদ হোসেন জানান, অতিরিক্ত গরমে হার্ট অ্যাটাকে একজনের মৃত্যু হয়েছে। তিনি পানামার ভিতরে রাউন্ড ডিউটি শেষে অফিস কক্ষে এসে হার্ট অ্যাটাক করেন। মৃত ব্যক্তি সোনামসজিদ স্থলবন্দরে সরকারি কর্মকর্তা ট্রাফিক ইন্সপেক্টর মো. রুহুল আমিন। তিনি যশোর জেলার বেনাপোল পৌর এলাকার মোঃ কোরবান আলীর ছেলে। এ সংবাদ
লেখা আগ পর্যন্ত আইনী প্রক্রিয়াধীন।