গোদাগাড়ীর চর আষাড়িয়াদহে ব্যালেট বাক্স ছিনতাই, প্রিজাইডিং অফিসার অবরুদ্ধ


নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের সদস্য প্রার্থী তালা প্রতীকের মোঃ উজ্জ্বল ও অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোরগ প্রতীকের আব্দুল হান্নানের ভোট গণনায় তালা প্রতীকের প্রার্থী মোঃ উজ্জ্বল বিজয়ী হওয়ায় মোরগ প্রতীকের প্রার্থী এই বিয়জকে মেনে না নেওয়ায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এক পর্যায়ে মোরগ প্রতীকের প্রার্থী হান্নানের সমর্থকরা প্রিজাইডিং অফিসারকে অবরুদ্ধ করে ব্যালেট বাক্স ছিনতাই করে নিয়ে যায়। এই সময় পুলিশ ও আনসার সদস্যরা বাধা দিলে পুলিশকেউ মারধর করে পালিয়ে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলিও ছোঁড়ে।

এতে ওই এলাকায় ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি ও আশেপাশে আতংক ছড়িয়ে পরে। বিকেল সাড়ে ৫ টা হতে রাত প্রায় ৮ টা পর্যন্ত এই পরিস্থিতি চলতে থাকে। পরে গোদাগাড়ী মডেল থানা খবর পেয়ে অতিরিক্ত পুলিশ নিয়ে হাজির হয়। এছাড়াও ম্যাজিস্ট্রেট ও বিজিবি দ্রুত ঘটনা স্থলে পৌছে কর্তব্যরত প্রিজাইডিং অফিসার ও ব্যালেট বাক্স উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শিরা জানান, তালা প্রতীকের প্রার্থীর কাছে মোরগ প্রতীকের প্রার্থী হেরে যাওয়ায় পরাজিত প্রার্থী হান্নানের লোকজন এই ভোট গননাকে না মেনে প্রিজাইডিং অফিসার কে অবরুদ্ধ করে ব্যালেট বাক্স ছিনিয়ে নেয়। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। হান্নানের লোকজন হাসুয়াসহ দেশীয় অস্ত্র নিয়ে বেরিয়ে আসলে উজ্জ্বলের লোকজন পালিয়ে যায়।

গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, ঘটনা স্থল হতে প্রিজাইডিং অফিসার ও ব্যালেট বাক্স উদ্ধার করা হয়েছে। ব্যালেক বাক্সে সব কিছু ঠিকঠাক আছে কিনা তা সঠিক বলা যাচ্ছে না। ওখানে পুলিশেরই প্রাণ বাঁচা দূরুহ হয়ে পড়েছিলো। এই ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয় নি।

গোদাগাড়ী উপজেলা নির্বাচন অফিসার মোঃ মশিউর রহমান রাত ১১ টায় দিকে বলেন, আমরাসহ ম্যাজিস্ট্রেট ও বিজিবি নিয়ে প্রিজাইডিং অফিসার কে উদ্ধার করে আসছি। পরে সবকিছু জানানো হবে বলে দ্রুত ফোনটি কেটে দেন।