খলনায়ক চরিত্রে নায়করা কে কত পান

সিল্কসিটি নিউজ ডেস্ক

দক্ষিণী তারকা কমল হাসান থেকে বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত, সাইফ আলি খান—বড় পর্দায় খলনায়কের চরিত্রে অভিনয় করে প্রথম সারিতে নাম লিখিয়েছেন বহু অভিনেতা। খলনায়কের চরিত্রে অভিনয় করে উপার্জনের নিরিখে প্রথম সারিতে নাম লিখিয়েছেন বিজয় সেতুপতি, ইমরান হাশমি বা সম্প্রতি ববি দেওলও। তবে উপার্জনের নিরিখে কোন তারকা এগিয়ে রয়েছেন তা জানেন কি?

ববি দেওল
২০২৩ সালের ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘অ্যানিমেল’। মুক্তির পরেই বহু বিতর্ক এবং সমালোচনায় জড়িয়ে পড়ে এ ছবি। তবে দর্শকের মুখে একজনের জন্য ঝরে প্রশংসা। তিনি ববি দেওল।

বহু বছরের বিরতির পর ‘অ্যানিমেল’ ছবির হাত ধরে বড় পর্দায় ফিরলেন ববি। এ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করে ভূয়সী প্রশংসা পান তিনি।

জানা যায়, ‘অ্যানিমেল’ ছবিতে অভিনয় করে পাঁচ কোটি পারিশ্রমিক পেয়েছেন ববি।

কমল হাসান
চলতি বছরে নাগ আশ্বিনের পরিচালনায় মুক্তি পাওয়ার কথা ‘কল্কি ২৮৯৮ এডি’ ছবির। এই ছবিতে বলিউডের পাশাপাশি মিশে গিয়েছে দক্ষিণী ফিল্মজগতও। অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, দিশা পাটানির মতো বলিউড তারকার পাশাপাশি এই ছবিতে অভিনয় করতে দেখা যাবে কমল হাসান, রানা দাগ্গুবতী, প্রভাস এবং দুলকার সালমানের মতো দক্ষিণী তারকাদের।

‘কল্কি ২৮৯৮ এডি’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে কমলকে। বলিউডের ভেতরের খবর, ছবিতে অভিনয় করে ২৫ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন তিনি।

যশ
এখনো খলচরিত্রে অভিনয় করে উপার্জনের নিরিখে তালিকায় এগিয়ে ছিলেন কমল। সম্প্রতি কমলকে টেক্কা দিয়ে শীর্ষ স্থানে জায়গা করে নিয়েছেন অন্য এক দক্ষিণী অভিনেতা। খলনায়কের চরিত্রে অভিনয় করে কমলের চেয়ে ছয়গুণ বেশি পারিশ্রমিক পেয়ে তালিকায় শীর্ষে এবার দক্ষিণী অভিনেতা যশ।

নীতেশ তিওয়ারি পরিচালিত ‘রামায়ণ’ ছবির কাজ শুরু হবে শিগগিরই। এই ছবিতে রামের চরিত্রে রণবীর কাপুর, সীতার চরিত্রে সাই পল্লবী এবং রাবণের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে যশকে। শোনা যায়, ‘রামায়ণ’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করে ১৫০ কোটি টাকা পারিশ্রমিক পাচ্ছেন যশ। বর্তমানে ভারতের ফিল্মজগতের সবচেয়ে দামি খলনায়ক তিনিই।

বিজয় সেতুপতি
২০২৩ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় প্যান-ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। শাহরুখ খান অভিনীত এই ছবিতে খলচরিত্রে অভিনয় করেন বিজয় সেতুপতি। জানা যায়, ‘জওয়ান’ ছবিতে অভিনয় করে ২১ কোটি নেন দক্ষিণী অভিনেতা বিজয়।

সাইফ আলি খান
২০২৩ সালের জুন মাসে ওম রাউতের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘আদিপুরুষ’। প্রভাস এবং কৃতি শ্যানন অভিনীত এই ছবিটি মুক্তির পর বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। ‘আদিপুরুষ’ ছবিতে খলনায়কের চরিত্রে অভিনয় করেন সাইফ আলি খান। জানা গেছে, এই ছবিতে অভিনয় করে ১০ কোটি টাকা আয় করেন সইফ।

ইমরান হাশমি
২০২৩ সালের নভেম্বরে মণীশ শর্মার পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় স্পাই থ্রিলার ‘টাইগার ৩’। সালমান-ক্যাটরিনা অভিনীত ‘টাইগার’ সিরিজের ছবিটি বক্স অফিসে ভালো ব্যবসা করে। ‘টাইগার ৩’ ছবিতে খলচরিত্রে অভিনয় করতে দেখা যায় বলিউড তারকা ইমরান হাশমিকে। শোনা গেছে, এই ছবিতে অভিনয় করে ইমরান পান ১০ কোটি টাকা।

সঞ্জয় দত্ত
২০২২ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় কন্নড় ভাষার ছবি ‘কেজিএফ’-এর দ্বিতীয় পর্ব। দক্ষিণী তারকা যশ অভিনীত এই ছবি বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করে। ‘কেজিএফ’-এর দ্বিতীয় পর্বে খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেতা সঞ্জয় দত্তকে। জানা যায়, এই ছবিতে অভিনয় করে ৮-৯ কোটি পারিশ্রমিক পান সঞ্জয়।