কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে

সিল্কসিটি নিউজ ডেস্ক

ঢাকাসহ সারা দেশেই ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টিও হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সিলেটে ৬৩ মিলিমিটার। এ ছাড়া রংপুরে ৩০, তেঁতুলিয়ায় ১১, তাড়াশে ৭, কুমারখালীতে ৬, রাজারহাট ও শ্রীমঙ্গলে ৪, ঈশ্বরদীতে ৩, টাঙ্গাইলে ২ এবং মোংলা, সাতক্ষীরা ও যশোরে সামান্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দুই এক জায়গায় আজ অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারা দেশে আজ দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামীকাল সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। আর বর্ধিত পাঁচ দিনে তাপমাত্রা আরও বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সৈয়দপুর, তেঁতুলিয়া ও ডিমলায় ১৭.৫ ডিগ্রি সেলসিয়াস। আর গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল মোংলায় ৩৪.৮ ডিগ্রি সেলসিয়াস।