কোম্যানই হলেন মেসিদের নতুন কোচ

সব জল্পনা-কল্পনা শেষ করে নেদারল্যান্ডসের সাবেক ডিফেন্ডার রোনাল্ড কোম্যানই হলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার নতুন হেড কোচ। আগামী ৩০ জুন ২০২২ সাল পর্যন্ত লিওনেল মেসি, মার্ক টের স্টেগানদের কোচের দায়িত্ব পালন করবেন ৫৭ বছর বয়সী কোম্যান।

কোচ হওয়ার মাধ্যমে প্রায় দুই দশক পর বার্সেলোনায় ফিরলেন নেদারল্যান্ডসের সাবেক ডিফেন্ডার রোনাল্ড কোম্যান। এর আগে খেলোয়াড় এবং সহকারী কোচ হিসেবে ৮ বছর স্পেনের অন্যতম সেরা ক্লাবটিতে ছিলেন তিনি। আর এবার ফিরলেন সরাসরি প্রধান কোচের দায়িত্ব নিয়ে।

বুধবার বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টার কাছাকাছি সময়ে নিজেদের ওয়েবসাইটে আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে কোম্যানের নিয়োগের কথা নিশ্চিত করেছে ফুটবল ক্লাব বার্সেলোনা। আজ বাংলাদেশ সময় রাত ১০টায় আনুষ্ঠানিক প্রেস কনফারেন্স ও প্রেজেন্টেশন হবে কোম্যানের।

খেলোয়াড়ি জীবনে ১৯৮৯ থেকে ১৯৯৫ পর্যন্ত ছয় মৌসুম বার্সেলোনার জার্সি গায়ে খেলেছেন কোম্যান। তার করা গোলেই নিজেদের ইতিহাসের প্রথম ইউরোপিয়ান কাপ শিরোপা জিতেছিল বার্সেলোনা। খেলা ছাড়ার পর ১৯৯৮-২০০০ পর্যন্ত সময়ে বার্সার সহকারী কোচ ছিলেন তিনি।

এরপর নেদারল্যান্ডসের ক্লাব ভিত্তেসেকে দিয়ে শুরু হয় কোম্যানের হেড কোচিং ক্যারিয়ার। সেই থেকে এখন পর্যন্ত প্রায় দুই দশক ধরে কোচিং করাচ্ছেন কোম্যান। তার ঝুলিতে রয়েছে কোচ হিসেবে ৮টি শিরোপা জয়ের সুখস্মৃতি। এছাড়া নেদারল্যান্ডস জাতীয় দলকে কোচিং করানোর অভিজ্ঞতাও রয়েছে তার।

 

সূত্রঃ জাগো নিউজ