কোটা সংস্কার নিয়ে বিএনপির লন্ডন ষড়যন্ত্র ব্যর্থ: কাদের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কোটা পদ্ধতি বাতিলে প্রধানমন্ত্রীর ঘোষণায় বিএনপির লন্ডনভিত্তিক ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে ঘোলা পানিতে মাছ শিকারে বিএনপি ব্যর্থ হয়েছে।

শুক্রবার চার লেনবিশিষ্ট ভুলতা ফ্লাইওভার পরিদর্শনে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে ঘোলা পানিতে বিএনপি মাছ শিকার করতে ব্যর্থ হওয়ায় তারা (বিএনপি) হতাশ হয়েছেন। প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে লন্ডনভিত্তিক ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ষড়যন্ত্র ব্যর্থ হওয়ায় বিএনপি এখন নিদারুণভাবে হতাশায় ডুবে আছে।

তিনি বলেন, নতুন কিছু করতে হলে বিদ্যমান যে ব্যবস্থা তা বাতিল করাই ছিল সময়োচিত পদক্ষেপ। প্রধানমন্ত্রী সঠিক সময়ে সঠিক কাজটি করেছেন। নতুন করে এ ব্যবস্থাকে বিন্যাস করতে হলে এটি পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। এটা আমরা আগেও বলেছি। কেবিনেট সচিবের নেতৃত্বে একটা কমিটি এ বিষয় পরীক্ষা-নিরীক্ষা করে ন্যায়ভিত্তিক, যুক্তিভিত্তিক একটা সমাধানে আসবে।

ওবায়দুল কাদের বলেন, চার লেনবিশিষ্ট ভুলতা ফ্লাইওভারের কাজ চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বরের মধ্যে শেষ হবে। ঢাকা-সিলেট মহাসড়কের নিত্যদিনের যানজট সম্পর্কে তিনি বলেন, যানজট নিরসনে সবাইকে মানসিকতার পরিবর্তন করতে হবে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৭টি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু তা কেউ ব্যবহার করে না। চালকদের সহনশীল হওয়ার আহ্বান জানান তিনি।

রূপগঞ্জের ভুলতা বাণিজ্যিক এলাকায় ২৪০ কোটি টাকা ব্যয়ে দুটি ফ্লাইওভারের কাজ চলছে। ফ্লাইওভার দুটির দৈর্ঘ্য যথাক্রমে ২ দশমিক ১৩ ও ১ দশমিক শূন্য ৮৪ কিলোমিটার।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ শাহজাহান ভঁ‚ইয়া, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, সহ-সভাপতি শেখ সাইফুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসি আলম নীলা, রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মনিরুজ্জামান, ভুলতা ফাঁড়ির ইনচার্জ শহিদুল আলম, যুবলীগ নেতা মোশারফ হোসেন ভূঁইয়া প্রমুখ।