কুমিল্লায় একদিনে আরও ১১৬ জন করোনায় আক্রান্ত

কুমিল্লায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। শুক্রবার (৫ জুন) দুপুর আড়াইটার দিকে জেলা সিভিল সার্জনের অফিসিয়াল ফেসবুক পেজে মাত্র সাতজনের করোনা শনাক্তের তথ্য জানানো হলেও রাতে করোনা পজিটিভের সংখ্যা শতাধিক অতিক্রম করে। রাত সাড়ে ৮টায় সিভিল সার্জন অফিস থেকে সর্বশেষ আপডেট তালিকায় নতুন করে রেকর্ড সংখ্যক ১১৬ জনের করোনা সংক্রমিত হওয়ার তথ্য জানানো হয়।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ হাজার ৩৯০ জন। আগে মৃত দুইজনের করোনা পজিটিভ ফলাফল আসায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ জন।

কুমিল্লার সিভিল সার্জন ডা. মো. নেয়াতুজ্জামান জানান, শুক্রবার দুপুর পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলায় মাত্র সাতজনের করোনা সংক্রমের তথ্য থাকলেও রাতে প্রাপ্ত ফলাফল অনুসারে জেলায় একদিনে করোনা সংক্রমের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১১৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ২২ জন, চান্দিনার ৫, হোমনার ২, দাউদকান্দির ১১, লাকসামের ১৪, চৌদ্দগ্রামের ২২, দেবিদ্বারের ১৩, বুড়িচংয়ের ৯, বরুড়া, ব্রাহ্মণপাড়া ও মেঘনার ৩ জন করে, সদর দক্ষিণের ৬, মুরাদনগরের ২ এবং লালমাই উপপজেলার একজন রয়েছেন। আগে মৃতদের মধ্যে দেবিদ্বার ও ব্রাহ্মণপাড়ার একজন করে ব্যক্তির করোনা পজিটিভ ফল এসেছে।

জেলার করোনার সর্বশেষ পরিসংখ্যানের বিষয়ে সিভিল সার্জন বলেন, এ পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলা থেকে ১১ হাজার ৪৯৯ জনের নমুনা পাঠানোর পর রিপোর্ট এসেছে ১০ হাজার ১০ জনের। এর মধ্যে জেলায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে মোট ১ হাজার ৩৯০ জনের এবং মারা গেছেন মোট ৪০ জন। শুক্রবার দেবিদ্বারে ১০ জন সুস্থ হওয়াসহ জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ১৯৪ জন।

 

সুত্রঃ জাগো নিউজ