কুকুরের সাথে এ কেমন নির্মমতা!

বাগাতিপাড়া প্রতিনিধি:
এ কেমন নির্মমমতা! কি অপরাধে কুকুরটিকে ধারালো অস্ত্র দিয়ে কেটে হত্যা করা হলো। পূর্ব শত্রুতা ছিল প্রতিবেশীর সাথে। এরই জের ধরে নির্মমভাবে হত্যার শিকার হতে হয়েছে প্রতিপক্ষের এক পোষা প্রাণী কুকুরকে। কুকুরটি মনিব এ বিষয়ে গ্রাম্য শালিশে বিচার প্রার্থনা করেছেন। বুধবার এমনই ঘটনা ঘটেছে নাটোরের বাগাতিপাড়ায় কাকফোর ধুলাউড়ি গ্রামে। ।

কুকুরটির মনিব ধুলাউড়ি গ্রামের অটোচালক সোহেল রানা জানান, গুড় চুরি যাওয়াকে কেন্দ্র করে প্রতিবেশী আসমত আলীর ছেলে ছলিমের সাথে তার দীর্ঘদিন থেকে তিক্ততা ছিল । এনিয়ে প্রায়ই দুজনের মধ্যে বাক বিতন্ডা লেগে থাকতো। এ নিয়ে কয়েকবার শালিশ বৈঠকও হয়েছে। পুর্ব বিরোধের ওই জেরে বুধবার দুপুরের দিকে ছলিম পোষা কুকুরটিকে ধারালো অস্ত্র দিয়ে পেট কেটে দেয়। বিভৎসভাবে কাটার ফলে কুকুরটি নাড়ি-ভুড়ি বেরিয়ে পড়ে।

এসময় মনিব সোহেল খবর পেয়ে কুকুরটিকে উদ্ধার করে। কিন্তু কয়েক ঘন্টা ছটফট করে সন্ধ্যার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে ওই পোষা প্রাণীটি। এ ঘটনায় স্থানীয়দের মধ্যেও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, কুকুরটি রাতে এলাকা পাহারা দিত। ফলে আশে-পাশের কয়েক বাড়ির লোকজন রাতে জিনিস চুরি যাওয়ার ভয় থেকে মুক্ত থাকতেন। কুকুরটি কখনও কোন বাড়ির খাবার চুরি করেও খেত না বলে তারা জানিয়েছেন।

প্রাণীটিকে নির্মমভাবে হত্যার ঘটনায় ভেঙ্গে পড়েছেন মনিব সোহেল। তাই তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মজিবুর রহমানকে জানিয়ে গ্রাম্য শালিশ ডেকেছেন। সেখানে কুকুরটিকে হত্যা করায় বিচার চাওয়ার কথা রয়েছে।
স/শ