কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের হামলায় নারী-পুরুষসহ আহত তিন

ভ্রামম্যাণ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্তে বিএসএফের অবৈধ অনুপ্রবেশ করে জমিনপুর পশ্চিমপাড়া গ্রামে হামলা চালিয়ে তিনজন বাংলাদেশি আহত হয়েছে।

আহত ব্যক্তিরা হলেন, উপজেলার বিনোদপুর ইউনিয়নের জমিনপুর পশ্চিমপাড়া গ্রামের আবেদ আলীর ছেলে মোতালেব (৪০), মকবুল হোসেনের ছেলে সায়েদ (৩৯), দেলওয়ার হোসেনের ছেলে দুরুল হোদা (৪০) নজরুল ইসলামের স্ত্রী কুলসুম (৪০) ও তার শাশুড়ী দেলরওশন বেগম (৭৫)

স্থানীয়রা জানায়, শনিবার দুপুর সোয়া একটার দিকে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১৮০ ভারতীয় দশবিঘি বিএসএফ ক্যাম্পের জোয়ানরা বাংলাদেশের দেড়শ’ গজ অভ্যন্তরে প্রবেশ করে জমিনপুর পশ্চিমপাড়া গ্রামে হামলা চালায়। এসময় বিএসএফের ককটেল আহত হয় তিনজন। এদের মধ্যে দুরুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা আরও জানায়, দুপুরে কিরণগঞ্জ সীমান্তের একটি ডোবা-নালা পুকুরে এলাকাবাসী মাছ ধরছিল। এসময় বিএসএফের সদস্যরা তাদের ধাওয়া করে। এক পর্যায়ে গ্রামে ঢুকে গ্রামবাসীর কয়েকটি গরু ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় গ্রামবাসী বাধা দিলে হামলা চালায় বিএসএফ। প্রথমে ওই গ্রামের চৌধুরী ডিলারের ছেলে আবুর বাড়িতে ঢুকে হামলা ও ককটেল নিক্ষেপ করে।

এব্যাপারে ৯ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল এসএম আবুল এহসানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি নিয়ে ভারতের বিএসএফের কমান্ডর সাথে যোগাযোগ করা হয়েছে। তারা ঘটনাটির জন্য গ্রামবাসীকে দায়ী করেছে। এছাড়া বিষয়টি পতাকা বৈঠকের মাধ্যমে সমাধান করা হবে বলে তারা আশ্বাস দিয়েছে।

 

স/আ