কারাগারে বিএনপি নেতাদের ওপর জুলুম চলছে: রিজভী

সিল্কসিটি নিউজ ডেস্ক :
বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেনে।

রিজভী বলেন, বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অসহযোগ আন্দোলন কর্মসূচির তিন দিনের আজ প্রথম দিন ছিল। প্রথম দিনে বিভিন্ন ঘটনা ও নির্যাতনের মধ্যেও বিএনপি ও সমমনা দলগুলো তাদের সর্বোচ্চ শক্তি দিয়ে জানান দিয়েছে জনগণ ও জনশক্তি এই স্বৈরাচারী সরকারের পক্ষে নাই।

সরকার বিরোধী দলের শক্তি ধ্বংস করার সকল পরিকল্পনা আয়োজন করেছে এমন মন্তব্য করে রিজভী বলেন, কেরানীগঞ্জ কারাগারে যেভাবে অত্যাচার জুলুম চালাচ্ছে, নেতাকর্মীদের আত্মীয়-স্বজন দেখা করে এসে নির্মম নির্যাতনের যে বর্ণনা দিচ্ছে, তাতে মানুষের হৃদয়কে নাড়া দিচ্ছে। তারা এই ধরনের কার্যক্রম করে বাংলাদেশ থেকে বিরোধী দলের শক্তি ধ্বংস করার সকল পরিকল্পনা আয়োজন করেছে।

সরকার নির্বাচনী মাঠ একপাক্ষিক করার জন্য কতগুলো পদক্ষেপ নিয়েছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, প্রথম পদক্ষেপ হলো বিরোধী দলের নেতাকর্মীদের ভয় দেখানো সাজানো মিথ্যা মামলা দেওয়া এবং পূর্বপরিকল্পিত নাশকতা করে সেগুলোর মধ্যে নেতাকর্মীদের নাম ঢুকানো। এরপরও যদি বিরোধী দলকে দমন না যায়, কারাগারে অসুস্থ নেতাকর্মীদের চিকিৎসা না দিয়ে মেরে ফেলা। মিছিলের মধ্যে গুন্ডা আওয়ামী লীগের ক্যাডার লেলিয়ে দিয়ে একভাবে মেরে ফেলা হচ্ছে। পুলিশকে নির্দেশ দিয়ে গুলি করে হত্যা করা হচ্ছে। জেল কাস্টডিতে প্রতিদিনই মৃত্যুর হার বাড়ছে। আমরা এগুলো প্রতিদিনই বলছি, সংবাদ মাধ্যমে প্রকাশিত হচ্ছে, এগুলো কোনো সাজানো গল্প নয়।

আদালত এখন আওয়ামী পাড়ায় পরিণত হয়েছে এমন মন্তব্য করে রিজভী বলেন, মানুষের সর্বশেষ আশা ভরসার আশ্রয়স্থল হচ্ছে আদালত। সেই আদালত এখন আওয়ামী খেলাঘরে পরিণত হয়েছে। এটা এই জাতির জন্য এদেশের জন্য অত্যন্ত দুঃখজনক।

আইন-শৃঙ্খলা বাহিনী আওয়ামী লীগের স্টাফ বাহিনীতে পরিণত হয়েছে মন্তব্য করে তিনি বলেন, শেখ হাসিনার আইনশৃঙ্খলা বাহিনীর ভাষা কত নির্মম নির্দয় হতে পারে, তা এখন আমরা দেখতে পাচ্ছি। তারা আওয়ামী লীগের স্টাফ বাহিনীতে পরিণত হয়েছে। হিটলারের নাৎসি বাহিনীর কাছ থেকে দর্শন নিয়ে তারা নিজের দেশে বিরোধীদলের ওপর নিপীড়ন চালাচ্ছে।