করোনা : রাজশাহী বিভাগে ২৪ ঘন্টায় মারাযায়নি কেউ, মোট শনাক্ত ২২৭১

নিজস্ব প্রতিবেদক:

গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে করোনা আক্রান্ত কোন রোগী মারা যায়নি। এদিকে একই সময়ে আরো ৬১ জনের নমুনায় করোনা মিলেছে। বিভাগে শনাক্তকৃত করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ২হাজার ২৭১জন।

আজ রবিবার (১৪ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।

ছবিতে রাজশাহী বিভাগের আটটি জেলার মানচিত্র

তিনি জানান, এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ২হাজার ২৭১জন। এর মধ্যে মারাগেছেন ৩০ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৬ জনসহ মোট সুস্থ্য ৪৮১ জন রোগী। হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৩৮৯ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে সর্বোচ্চ বগুড়ায় ২৭ ও জয়পুরহাটে ১৬ ও নওগাঁয় ১৩ জন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগেঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা হচ্ছে। পাবনার ল্যবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বচ্চো আক্রন্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ১১৯১ জন। পরের অবস্থানে রয়েছে বিভাগের জয়পুরহাট জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২৩০জন। ১৯৮ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে নওগাঁ।

এছাড়া রাজশাহী জেলায় ১২৭ ও চাঁপাইনবাবগঞ্জে ৭৯ জন, নাটোরে ৮১ জন, সিরাজগঞ্জ ১৭৫ ও পাবনায় ১৯০ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স/রা