করোনা : রাজশাহী বিভাগে দীর্ঘ হচ্ছে মৃতের সারি, মোট শনাক্ত ৩৯৭৫

ছবিতে রাজশাহী বিভাগের আটটি জেলার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক :

গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে করোনায় প্রাণ গেছে আরো ৬জন রোগীর। এদের মধ্যে ৩জন রাজশাহীর ও ৩জন বগুড়া জেলার। আর এই সময়ের মধ্যে নতুন করে ২৫১ জনের করোনা ধরা পড়েছে। এতেকরে রাজশাহী বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৯৭৫জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭৮৯জন।

আজ মঙ্গলবার (২৩ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, এই বিভাগে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩হাজার ৯৭৫জন। এর মধ্যে মারাগেছেন ৫৫ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৬ জনসহ সুস্থ হয়েছেন মোট ৭৮৯ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৪৯১ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ২৩৬, পাবনায় ৬৫ ও রাজশাহীতে ৩৫ জন রোগী শনাক্ত হয়েছে।

মৃতদের মধ্যে বগুড়া জেলায় সর্বোচ্চ ৩৬জন, পাবানয় ৫, নওগাঁয় ৪, রাজশাহীতে ৬, সিরাজগঞ্জে ৩ ও নাটোরে ১জন মারা গেছেন।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৩৩০ জন। পরের অবস্থানে রয়েছে পাবনা জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৩৩৬জন। ২৯৯ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে রাজশাহী।

এছাড়া সিরাজগঞ্জ জেলায় ২৮০ ও চাঁপাইনবাবগঞ্জে ৮৮ জন, নাটোরে ১৪৮ জন, নওগাঁয় ২৩৯ জন এবং জয়পুরহাটে ২৫৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স/রা