করোনায় শিবগঞ্জ আমবাজার নিরাপদ রাখতে বিভিন্ন উদ্যোগ গ্রহন

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জঃ

করোনা পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর আম বাজারে ক্রেতা-বিক্রেতাকে নিরাপদ রাখতে কাজ করছে শিবগঞ্জ পৌরসভা ও স্থানীয় অর্থনৈতিক উন্নয়নে কাজ করা সুইজারল্যান্ড ভিত্তিক বেসরকারী সংস্থা সুইস কন্টাক্ট।

সরকারের নির্দেশনা মোতাবেক আম বাজারে ক্রেতা বিক্রেতাদের সব ধরনের স্বাস্থ্য বিষয়ে সহায়তা প্রদান করবে সুইস কন্টাক্ট ও শিবগঞ্জ পৌরসভা।

এরই অংশ হিসেবে রোববার দুপুরে পৌর অাম বাজারে আসা সবাইকে মাস্ক ও গ্লোভ ব্যবহার,সাবান দিয়ে হাত ধোয়া ও পানির ব্যবস্থা, নন কন্টাক্ট থার্মোমিটার দিয়ে শরীরের তাপমাত্রা মাপা,হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার,নিরপদ দূরত্ব বজায় রাখা ও অভিযোগ কেন্দ্র স্থাপনসহ প্রতিমূহুর্তে এসব ব্যবহারে মাইকিং করে আম ক্রয়-বিক্রয় উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষ্যে শিবগঞ্জ আমবাজার পরিচালনা কমিটি ও আম আড়তদার সমিতি‘র আয়োজনে ৩নং ওয়ার্ড কাউন্সিলর জুম্মন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডাঃ সামিল উদ্দিন আহমেদ শিমুল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বয় গোলাম কিবরিয়া শিউলি বেগম, ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কামরান আলী ভিখু, শিবগঞ্জ আম আড়তদার সমিতির সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক কাউসার আলী, সুইস কন্ট্রাক্ট প্রবৃদ্ধির প্রতিনিধি নাহিদা সুলতানা বর্ষাসহ আম ব্যবসায়ী ও স্থানীয় আমচাষীরা।

শিবগঞ্জ আম বাজার উন্নয়ন ও সোলিংকরণসহ কয়েকটি কাজে প্রায় ৪৭ লক্ষ টাকা ব্যায় করে সুইস কন্টাক্ট ও পৌরসভা।

স/অ