কামরানের অবস্থার অবনতি, আনা হচ্ছে সিএমএইচে

করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি করপোরেশনের প্রথম মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের শারীরিক অবস্থার অবনতি হয়েছে।

রোববার তার শরীরে অক্সিজেনের মাত্রা কমে যায়। এর পরপরই তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে।

এরপর পরিবারের ইচ্ছায় তাকে ঢাকায় পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান। তিনি জানান, কামরান সাহেবের অক্সিজেনের মাত্রা কমলেও এ মুহূর্তে আইসিইউ সাপোর্ট প্রয়োজন হয়নি।

বদরউদ্দিন আহমদ কামরানের পারিবারিক সূত্র জানায়, সাবেক মেয়র কামরানের শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেয়া হচ্ছে। আজ ৬টায় সামরিক বাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছার কথা রয়েছে। এখান থেকে তাকে সরাসরি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হবে।

সিলেট মহানগর যুবলীগের সাবেক দপ্তর সম্পাদক ও কামরান পরিবারের ঘনিষ্ঠজন মেহেদী কাবুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কামরান সাহেবের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। ঢাকার সিএমএইচে তাকে নিয়ে যাওয়ার জন্য ইতোমধ্যে ঢাকা থেকে প্রধানমন্ত্রীর নির্দেশে একটি হেলিকপ্টার সিলেটের পথে আছে।

এর আগে শুক্রবার রাতে তার করোনা রিপোর্ট পজিটিভ এলে গত ৬ জুন শনিবার দুপুরে তিনি শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান বলেন, করোনার উপসর্গ ছাড়াও বদরউদ্দিন আহমদ কামরানের ডায়াবেটিসসহ নানা শারীরিক সমস্যা রয়েছে। সিলেটে অভিজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করে সিলেটে তার চিকিৎসা চলছিল। তবে তার পরিবারের সদস্যদের ইচ্ছায় তাকে ঢাকায় নিয়ে চিকিৎসা করানোর কথা বলা হয়।

এদিকে, বদরউদ্দিন আহমদ কামরানের সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার ছেলে সিলেটের জালালাবাদ রাগিব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. আরমান আহমদ শিপলু।