করোনাভাইরাস: জয়পুরহাটে দশ লাখ টাকার উপকরণ ক্রয়ের সিদ্ধান্ত (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:

করোনা ভাইরাস মোকাবেলায় জয়পুরহাট জেলা স্বাস্থ্য বিভাগের যথেষ্ট প্রস্তুতি থাকলেও প্রয়োজনীয় উপকরণ মাস্ক, গ্লোভস ও গাউন সংঙ্কট রয়েছে। এসব উপকরণ কিনতে দশ লাখ টাকার  বরাদ্দ ধরা হয়েছে। ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে ওই তহবিল সংগ্রহ করে তা ক্রয় করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই মত বিনিময়সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকেরা  উপস্থিত ছিলেন।

এতে বক্তব্যে দেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, সিভিল সার্জন ডাঃ  সেলিম মিঞা, জয়পুরহাট সদর উপজেলার চেয়ারম্যান এস,এম সোলায়মান আলী, সদর ইউএনও মিল্টন চন্দ্র রায়, চেম্বার অব কমার্সের সভাপতি আনোয়ার হোসেন অ্যাডভোকেট মোমিন চৌধুরী, রাজা চৌধুরী, নন্দলাল পার্শী,জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খন্দকার আব্দুর রহমান, জয়পুরহাট টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি আদুল আলিম প্রমুখ।

ওই মতবিনিময় সভা অংশ নেওয়া ব্যক্তিরা জানান, করোনা ভাইসরাস মোকাবেলায় করণীয় সর্ম্পকে আলোচনা করা হয়। জেলাজুড়ে বিদেশ ফেরত ও তাঁদের সংষ্পর্শে আসা মোট ৪৯ জন ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে গঠিত করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের খোঁজ খবর নিচ্ছেন। জয়পুরহাট সদর ও আক্কেলপুর উপজেলার গোপীনাথপুরে নবনির্মিত  ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজিতে আইসোলেশন ইউনিট করা হচ্ছে।  করোনা মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের মাস্ক,  গ্লোভস ও গাউন সঙ্কট রয়েছে। এসব উপকরণ ক্রয়ে দশ লাখ ব্যয় ধরা হয়। ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায় থেকে স্বেচ্ছায় অনুদানের এসব ক্রয় করার সিদ্ধান্ত নেওয়া হয়। তাছাড়া বিদেশ থেকে আসা লোকজনের সঠিক তথ্য না থাকার কথাও জানানো হয়। প্রতিটি ওর্য়াড কমিটিকে নিজ নিজ এলাকার বিদেশ ফেরত ব্যক্তিদের তথ্য সংশ্লিষ্টদের জানানো জন্য বলা হয়।

সিভিল সার্জন ডাঃ সেলিম মিঞা মতবিনিময় সভায় বলেন, করোনা ভাইরাস মোকাবেলায়  জেলা স্বাস্থ্য বিভাগের যথেষ্ট প্রস্তুতি রয়েছে। মাস্ক, গ্লোভস ও গাউন পর্যাপ্ত নেই। এসব উপকরণ বরাদ্দে জন্য সংশ্লিষ্ট বিভাগে জানানো হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন, সরকারি বরাদ্দের আশায় বসে না থেকে এসব উপকরণ ক্রয় করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভিডিও…

স/অ