বাঘায় করোনা নিয়ে বিএনপি’র ব্যঙ্গাত্মক লিফলেট বিতরণের অভিযোগ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় বিএনপি’র পক্ষে করোনা নিয়ে ব্যঙ্গাত্মক লিফলেট বিতরণের অভিযোগ উঠেছে। বুধবার রাতে উপজেলা বিএনপির পক্ষ থেকে বাঘা বাজারে এ লিফলেট বিতরণ করা হয়। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার (১৯ মার্চ) দিন ব্যাপী শিক্ষক, স্কাউট দল, জনপ্রতিনিধি, ডাক্তার ও বনিক সমিতির নেতাসহ ব্যবসায়ীদের সাথে সভা শেষে লিফলেট বিতরণ করা হয়।

আয়োজিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহককারি কমিশনার (ভূমি) আলপনা ইয়াসমিন, কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান, ব্যবসায়ী শামিম আহম্মেদ, আবদুল কুদ্দুস, একরামুল হক, কামাল হোসেন প্রমুখ। উপজেলা দু’টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ২ জন করে সরকারি কর্মকর্তার সমন্বয়ে মনিটরিং টিমসহ কমিটি গঠন করা হয়েছে। এ দিকে বাঘা মডের উচ্চ বিদ্যালয়ের দুটি কক্ষে “ আইসোলেশন কেন্দ্র ’’ প্রস্তুত করা হয়েছে।

বাঘা উপজেলা বিএনপি’র পক্ষে করোনা নিয়ে ব্যঙ্গাত্মক লিফলেট বিতরণ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।
বিএনপি’র বিতরণ করা লিফলেটে লেখা রয়েছে, হাত ধোয়ার জন্য হ্যান্ড স্যানিটাইজার না পাওয়া গেলে বা দাম বেড়ে গেলে সাবান কিনেন। সাবানের দাম বেড়ে গেলে লেবু কচলে হাত ধোবেন। লেবুর দাম বেড়ে গেলে লবন দিয়ে হাত ধোবেন। লবনের দাম বেড়ে গেলে গরম পানিতে হাত ধোবেন। পানির দাম বেড়ে গেলে আগুনের উপর কিছুক্ষণ হাত রাখবেন। প্রচারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সেখানে তাদের দলীয় প্রধান খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির কথাও উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু বলেন, খালেদা জিয়া মুক্তি দাবি’র সাথে করোনা নিয়ে যে ধরণের ব্যঙ্গাত্মক কথা সম্বলিত লিফলেট বিএনপির লোকজন প্রচার করেছে তার খেসারত তাদের দিতে হবে।

বাজুবাঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জাতীয় পার্টির নেতা খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন বলেন, এ সময় করোনা একটি ভাইরাস জনিত রোগ। দেশের ক্লান্তিময় মুহুর্তে সরকারকে তাচ্ছিল্য করে এ ধরনের লিফলেট বিতরণ মোটেও কাম্য নয়।

এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, দেশের বর্তমান প্রেক্ষপটে করোনা ভাইরাস নিয়ে যখন জনসচেতনতার বার্তা মানুষের মাঝে পোঁছে দেয়া হচ্ছে, তখন সরকার বিরোধী কোন রাজনৈতিক দলের কতিপয় নেতার মাধ্যমে এ ধরনের লিফলেট বিতরণ কাম্য নয়। তবে এ বিষয়ে কেউ সিন্ডিকেট করার চেস্টা করলে, তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে।

স/অ