কনকর্ডিয়া লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন মুহাম্মদ ইউনূস

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শান্তিতে নোবেল বিজয়ী অধ্যাপক  ড. মুহাম্মদ ইউনূস যুক্তরাষ্ট্রের মর্যাদাপূর্ণ কনকর্ডিয়া লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন। গত মঙ্গলবার লিডারশিপ শীর্ষ সম্মেলনের দ্বিতীয় দিনে নিউইয়র্কের স্থানীয় একটি হোটেলে আয়োজিত এক নৈশভোজে তাঁর হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয় ।

 

ইউনূস সেন্টারের দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরকারি, বেসরকারি এবং অলাভজনক খাতে যে আন্তর্জাতিক নেতারা তাদের লক্ষ্যকে বাস্তবে পরিণত করার মাধ্যমে অন্যদের জন্য প্রেরণা হিসেবে কাজ করেন তাঁদের কনকর্ডিয়া লিডারশিপ অ্যাওয়ার্ড- ২০১৬  দেওয়া হচ্ছে। একটি সমৃদ্ধ ও টেকসই ভবিষ্যৎ নির্মাণে সরকারি ও বেসরকারি সহযোগিতায় পৃথিবীর আর্থ-সামাজিক উন্নয়নে প্রতিশ্রুতিবদ্ধ বিশ্ব নেতাদের  এই সম্মাননা দেওয়া হয়।

 

কনকর্ডিয়া শীর্ষ সম্মেলনে বিশ্বের নেতৃস্থানীয় ব্যবসায়ী, সরকারি ও অলাভজনক খাতের নেতারা যাঁরা সমাজ পরিবর্তনে কার্যকর সহযোগিতা গড়ে তুলতে পারেন তাঁরা সমবেত হচ্ছেন।  পৃথিবীর সবচেয়ে জরুরি সমস্যাগুলো মোকাবিলায় সহযোগিতার বিভিন্ন উপায় চিহ্নিত করতে চিন্তাশীল নেতারা ও উদ্ভাবকরা এই ফোরামে অংশ নেন। এই বছরের শীর্ষ সম্মেলনের বক্তাদের মধ্যে ছিলেন বার্কশায়ার হ্যাথওয়ে ইনকরপোরেটেডের চেয়ারম্যান ওয়ারেন বাফেট, ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের মেডিলেন অলব্রাইট, সরোস ফান্ড ম্যানেজমেন্ট অ্যান্ড ওপেন সোসাইটি ফাউন্ডেশনের জর্জ সরোস।

সূত্র: এনটিভি