সোমবার , ১৭ সেপ্টেম্বর ২০১৮ | ২৫শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ওয়ার্ডের সমস্যা সমাধানে কাউন্সিলরকে ইয়্যাসের আবেদন

Paris
সেপ্টেম্বর ১৭, ২০১৮ ১১:১২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী সিটি কর্পোরেশনের ১০ নং ওয়ার্ডের বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষে কাউন্সিলর আব্বাস আলী সরদারের বরাবরে লিখিতভাবে আবেদন করেছেন রাজশাহীর তরুণ সংগঠন ইয়্যাসের তরুণরা। আজ সোমবার সকালে ওয়ার্ড সচিব জালাল উদ্দিনের হাতে এ আবেদন পত্র তুলে দেন তরুণরা। আবেদন পত্রে সংগঠনটির সভাপতি শামীউল আলীম শাওন এবং সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ যৌথভাবে স্বাক্ষর করেছেন।

আবেদন পত্রে বলা হয়েছে যে, নগরীর ঘোষপাড়া মোড় হতে রাজীব চত্বর পর্যন্ত রাস্তাটির দু’পাশ্বে সুপ্রসস্থ ফুটপাত করা হয়েছে। এমনকি ফুটপাত আর রাস্তার মাঝেও কিছুটা জায়গা ফাকা রাখা হয়েছে। কিন্তু দেখা গেছে সঠিকভাবে পরিস্কার পরিচ্ছন্নতার কারণে ফুটপাত অপরিচ্ছন্ন হয়ে পড়েছে। রাজশাহী মেডিকেল এর সিমানা প্রাচীর এর দিকের ফুটপাতটিতে আগাছা জন্মেছে, প্রচীররের দিকে থেকে গাছের ঢালপালা লতা পাতা ইত্যাদি ফুটপাতের দিকে চলে এসেছে। আর ফুটপাতের পাশের ফাকা জায়গায় থাকা ঘাসগুলো অনেক বড় বড় হয়েছে। যাতে করে ফুটপাত দিয়ে চলাচলকারী পথচারীদের চলাচলে অসুবিধা হচ্ছে। তাই সেগুলো পরিস্কার পরিচ্ছন্ন করা প্রয়োজন।

আরো বলা হয়েছে যে, ঘোষপাড়া মোড় হতে রাজীব চত্বর পর্যন্ত রাস্তাটির অনেক স্থানে রাস্তারপার্শ্বে এমনি অনেকটাই রাস্তার উপরে বা ফুটপাতের উপরে পরে থাকতে দেখা যায় নির্মাণ সামাগ্রীসহ বিভিন্ন জিনিস। যা রাস্তায় যানবাহন চলাচলের ক্ষেত্রে যেমন প্রতিবন্ধকতা বা সমস্যার সৃষ্টি করছে ঠিক তেমনি ভাবে পথচারীদের ফুটপাত ব্যাবহরের ক্ষেত্রেও প্রতিবন্ধকতা বা সমস্যার সৃষ্টি করছে । তাই দ্রুত সেগুলো অপসারণের ব্যবস্থা গ্রহণ করা জরুরী এবং এমন কাজ বন্ধে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

এ রাস্তায় প্রায়ই সড়ক দূর্ঘটনা ঘটে। কিন্তু দূ:খজনক হলেও সত্য যে এবিষয়ে কোন কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হয়নি। তাই এই সড়কের প্রয়োজনীয় স্থানে স্পিড ব্রেকার (গতিরোধক), জেব্রা ক্রসিং, রোডসাইন স্থাপনের ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রয়োজনে দূর্ঘটনা প্রবন এলাকা হিসেবে ঘোষনা করে সাইনবোর্ড স্থাপনের উদ্যোগ গ্রহণ করতে হবে বলেও উল্লেখ করা হয়েছে।

এছাড়াও আবেদন পত্রে ঘোষপাড়া মোড়ের অডিটোরিয়াম সংলগ্ন ফুটপাতের পাশে সবাই প্রসাব করে যাতে দূগর্ন্ধ বের হয় ফুটপাত দিয়ে চলাচল করতে অসুবিধা হয় পথচারীদের। তাই অবিলম্বে বন্ধ করার পদক্ষেপ গ্রহণ করা প্রয়োজন এবং এই রাস্তার ধারে খোলা স্থানে বর্জ্য, ময়লা-আর্বজনা ফেলা হচ্ছে। যাতে করে পরিবেশ দূষিত হচ্ছে।

এছাড়াও বুলড্রেজার দিয়ে সেখনে থেকে ময়লা অপসারণ করার জন্য বড় গাড়িতে তুলতে গিয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে ফুটপাত। তাই রাস্তার ধারে ময়লা আবর্জনা ফেলা বন্ধ করে তা অন্যত্র ফেলার ব্যবস্থা করার জন্যও ওয়ার্ড কাউন্সিলর আব্বাস আলী সরদারকে অনুরোধ করেছেন সংগঠনটির তরুণরা।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর