বৃহস্পতিবার , ১০ আগস্ট ২০২৩ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এ সরকারের পতন বিএনপির একমাত্র চাওয়া : মির্জা ফখরুল

Paris
আগস্ট ১০, ২০২৩ ৭:৫২ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

তিনি বলেন, দীর্ঘ একযুগের বেশি সময় আমরা সংগ্রাম, লড়াই করছি এই ফ্যাসিবাদী, কর্তৃত্ববাদী, নিপীড়ন-নির্যাতনকারী সরকারের দমনপীড়নের বিরুদ্ধে। আমাদের লক্ষ্য একটাই, এই ফ্যাসিস্টদের হাত থেকে মুক্তি চাই, দেশ মুক্তি চায়।

গত ১৮ জুলাই লক্ষ্মীপুরে বিএনপির পথযাত্রায় আওয়ামী লীগের ‘সন্ত্রাসীদের’ হামলার কৃষক দলের সজীব হোসেন নিহত এবং পুলিশের গুলিতে অনেক নেতা-কর্মী আহত হয়। তারমধ্যে ৬ জন দৃষ্টি শক্তিও হারায়। লক্ষ্মীপুরের নেতা-কর্মীদের সঙ্গে দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সহমর্মিতা প্রকাশ করতেই এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। লন্ডন থেকে স্কাইপে তাদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন তারেক।

তিনি আরও বলেন, এই ফ্যাসিস্ট সরকারের অত্যাচার-নিপীড়ন থেকে মুক্তি পেতে ইতোমধ্যে অনেকে প্রাণ দিয়েছেন, সাধারণ মানুষ প্রাণ দিয়েছেন, অনেক মানুষ গুম হয়েছেন এবং সর্বশেষ ১৮ জুলাই আপনারা (লক্ষ্মীপুরের নেতা-কর্মীরা) শান্তিপূর্ণ মিছিল করছিলেন, সেই মিছিলে পুলিশ সরাসরি গুলি করে আমাদের ভাই সজীব হোসেনের প্রাণ কড়ে নিয়েছে। এখন একটাই চাওয়া, একটাই পথ, সেটা হচ্ছে এদের সরাতে হবে, এদের পতন ঘটাতে হবে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে এই দেশ নিরাপদ না, কেউই নিরাপদ না। আমাদের অধিকার ফিরে পাওয়ার জন্য, অস্তিত্ব ফিরে পাওয়ার জন্য এ সরকারকে বিদায় করতে হবে। যারা মারা গেছেন তাদের পরিবার বুঝে যে যন্ত্রণা ও কষ্ট কী, এই ত্যাগ কখনও বৃথা যাবে না।

বিএনপির চলমান আন্দোলনে দেশের মানুষ সঙ্গে আছে বলে উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ জীবন দিয়ে রাস্তায় নেমেছে। রাস্তায় নেমে এই সরকারকে সরানোর জন্য সংগ্রাম শুরু করেছে। বিশ্বাস করি যে, এই সরকারকে আন্দোলনের মাধ্যমে সরাবো এবং জনগণের যে সরকার সেই সরকার প্রতিষ্ঠিত হবে।

দলের পক্ষ থেকে নিহত সজীব হোসেনের পরিবার ও আহতদের আর্থিক অনুদান দেওয়া অনুষ্ঠানে।

লক্ষ্মীপুরের সাবেক এমপি ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সভাপতিত্বে ও শাহাবুদ্দিন সাবুর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম, কৃষক দলের হাসান জাফির তুহিন, পুলিশের গুলিতে দৃষ্টি শক্তি হারানো যুবদল কর্মী মোস্তফা কামাল, শ্রমিক দলের ইকবাল হোসেন, কৃষক দলের বোরহান উদ্দিন, নিহত সজীবের বাবা আবু তাহের প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিএনপি ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ইসমাইল জবিহউল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ, বিএলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ - রাজনীতি