এবার জ্বালিয়ে দেয়া হলো ‘পদ্মাবতী’র সেট

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহিদ কাপুরকে নিয়ে পদ্মাবতী শিরোনামে সিনেমা নির্মাণ করছেন পরিচালক সঞ্জয় লীলা বানসালি। কিছুদিন আগে রাজস্থানের জয়পুরে সিনেমাটির শুটিং সেটে মারধরের শিকার হয়েছিলেন এ নির্মাতা। এবার পদ্মাবতী’র শুটিং সেটে আগুন দিয়েছে দুষ্কৃতিকারীরা।

 

গতকাল মঙ্গলবার রাতে মহারাষ্ট্রের কোলাপুরে ঘটনাটি ঘটেছে। আনুমানিক রাত সাড়ে ১০টা নাগাদ ৪০-৫০ জনের একটি দল পেট্রোল বোমা, পাথর এবং লাঠি নিয়ে হামলা চালায়। তখন সেটের নিরাপত্তার দায়িত্ব থাকা সদস্যদের সঙ্গে মারামারি হয়। তারা আশেপাশে থাকা গাড়ি ভাঙচুর করে এবং সেটে আগুন দেয়। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

ওই সময় শুটিং সেটে কোনো কলাকুশলী ছিল না কিন্তু অনেক পশু-প্রাণী ছিল। এর মধ্যে একটি ঘোড়া গুরুতরভাবে আহত হয়েছে বলে জানা গেছে।

এ ঘটনায় বুধবার থানায় অভিযোগ দায়ের করা হয়েছে এবং সন্দেহভাজন কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে বানসালি প্রোডাকশনসের সিইও শোভা সান্ত বলেন, ‘কিছু মানুষ এসে আমাদের সেট জ্বালিয়ে দেয়। ওই সময় প্রধান কলাকুশলীরা ছিলেন না। তবে সিনেমার কস্টিউমগুলো নষ্ট হয়ে গেছে। এ বিষয়ে তদন্ত চলছে।’

এর আগে গত জানুয়ারিতে পদ্মাবতী সিনেমার শুটিং সেটে ভাঙচুর চালায় রাজপুত করনি সেনা। তারা সিনেমার সেট ভাঙচুর করে। তাদের দাবি ছিল, সিনেমায় পদ্মাবতীর ভাবমূর্তি নষ্ট করছেন সঞ্জয়। কারণ সিনেমায় পদ্মাবতীর সঙ্গে তৎকালীন শাসক আলাউদ্দিন খিলজির প্রেমের সম্পর্ক দেখানো হয়েছে। কিন্তু বাস্তবে পদ্মাবতী-খিলজির মধ্যে কোনো প্রেমের সম্পর্ক ছিল না। আর এতেই আপত্তি তুলেছে হিন্দু সম্প্রদায়ের ওই দল।

ওই সময় ভেঙে ফেলা হয় শুটিংয়ের বেশ কিছু মূল্যবান সরঞ্জাম। এমনকি সিনেমার কলাকুশলীদের সঙ্গে ধাক্কাধাক্কির মাঝেই বানশালিকে থাপ্পড় মারে এক ব্যক্তি। তারপর বন্ধ হয়ে যায় শুটিং।

সূত্র: রাইজিংবিডি