শেষ আটে জুভেন্টাস, লেস্টার

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে জুভেন্টাস ও লেস্টার সিটি।

মঙ্গলবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে পোর্তোকে ১-০ গোলে হারিয়েছে জুভেন্টাস। দুই লেগ মিলিয়ে ৩-০ গোলে এগিয়ে থেকে শেষ আটে উঠেছে জুভিরা। প্রথম লেগে ইতালিয়ান চ্যাম্পিয়নরা জিতেছিল ২-০ গোলে।

শেষ ষোলোর ফিরতি লেগের আরেক ম্যাচে নিজেদের মাঠে সেভিয়াকে ২-০ গোলে হারিয়েছে লেস্টার। দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে এগিয়ে থেকে শেষ আটের টিকিট পেয়েছে গত মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা। প্রথম লেগে সেভিয়ার মাঠ থেকে ২-১ গোলে হেরে এসেছিল লেস্টার।

জুভেন্টাস স্টেডিয়ামে ম্যাচের ৪২ মিনিটে পেনাল্টি থেকে জুভেন্টাসের একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার পাওলো দিবালা। শেষ আটে উঠেই তিনি জানিয়ে দিয়েছেন, বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন লিগের ফাইনাল খেলতে চান।

অন্যদিকে প্রথম লেগের অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে কিং পাওয়ার স্টেডিয়ামে ফিরতি লেগ খেলতে নেমেছিল লেস্টার। ম্যাচের ২৭ মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন ওয়েস মরগান। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন মার্ক আলব্রিগটন। বাকি সময়ে আর কোনো গোল না হলেও লেস্টারের শেষ আটে উঠতে সমস্যা হয়নি।

এখন পর্যন্ত চ্যাম্পিয়নস লিগের শেষ আটে উঠেছে ছয় দল- বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, বরুসিয়া ডর্টমুন্ড, লেস্টার, জুভেন্টাস। শেষ ষোলোর ফিরতি লেগে বুধবার রাতে মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি ও মোনাকো এবং বায়ের লেভারকুসেন ও অ্যাটলেটিকো মাদ্রিদ।

সূত্র: রাইজিংবিডি