সোমবার , ৫ জুন ২০১৭ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উড়ন্ত তামিমের একাই ব্যাটিংযুদ্ধ

Paris
জুন ৫, ২০১৭ ৯:১৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ধীরেসুস্থে শুরু করে থিতু হয়ে তারপর বোলারদের ওপর নির্যাতন! এই সূত্র প্রয়োগে তামিমের ব্যাট থামছেই না। গত ম্যাচে সেঞ্চুরি করার পর আজ হাফ সেঞ্চুরি করে তিন অংকের দিকে এগিয়ে যাচ্ছেন দেশসেরা ওপেনার।

তার প্রিয়বন্ধু সাকিব আল হাসানের সঙ্গে জুটিটা জমে গিয়েছিল। ৬৯ রান এসে গিয়েছিল চতুর্থ উইকেটে। কিন্তু ভাগ্য হয়তো আজ সাকিবের পাশে নেই। ট্রেভিস হেডের বলে লেগ বিফোর হওয়ার আগে তিনি ৪৮ বলে ২ বাউন্ডারিতে ২৯ রান করেন। ৬৮ রানে অপরাজিত তামিমের সঙ্গে যুক্ত হয়েছেন সাব্বির রহমান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৩০.২ ওভারে ৪ উইকেটে ১২৫।

চ্যাম্পিয়নস ট্রফির মঞ্চে নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। ইনিংসের ৬ষ্ঠ ওভারে দলীয় ২২ রানে হ্যাজেলউডের বলে উইকেটকিপার ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ দেন তরুণ ওপেনার সৌম্য সরকার। আউট হওয়ার আগে তিনি ১১ বলে মাত্র ৩ রান করেন। অপরাজিত তামিম ইকবালের সঙ্গী হন ইমরুল কায়েস। কিন্তু তিনিও দলকে ভরসা দিতে পারেননি। ব্যাটিং লাইনআপের ৩ নম্বর স্থানটার আক্ষেপ বাড়িয়ে ব্যক্তিগত ৬ রানে প্যাট কমিন্সের বলে অ্যারন ফিঞ্চের তালুবন্দী হলেন তিনি।

এরপর তামিম ইকবালের সঙ্গে যোগ দেন মুশফিকুর রহিম। কিন্তু আজ জুটি আর লম্বা হলো না। ২০ বলে ৯ রান করে ময়জেস হেনরিকসের বলে এলবিডাব্লিউয়ের ফাঁদে পড়লেন মুশফিক। কিন্তু টিভি রিপ্লেতে স্পষ্ট দেখা গেল, বল প্যাডে আঘাত করার আগে ব্যাট স্পর্শ করেছে। তবে, মুশফিকও ব্যাটে লাগার বিষয়টি সম্ভবত বুঝতে পারেননি। তাই সোজা হাঁটা দেন প্যাভিলিয়নের দিকে। এরপরই ৬৯ রানের জুটি গড়েন তামিম এবং সাকিব। শেষ পর্যন্ত তামিম ১১৪ বলে ৯৫ রান করে আউট হোন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

সর্বশেষ - খেলা