‘উল্টো পথে চলা’ ঢাবির বাসচাপায় নিহত ১, চালক আটক

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি দ্বিতল বাসের ধাক্কায় মোহাম্মদ আল আমিন নামে এক পথচারী নিহত হয়েছেন৷ ওই বাসটির চালক বজলুর রহমানকে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুরে তেজগাঁও থানার দায়িত্বরত কর্মকর্তা (ডিউটি অফিসার) হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে টঙ্গী-গাজীপুর রুটের ‘ক্ষণিকা’ বাসটি গতকাল বিকালে ক্যাম্পাস থেকে গাজীপুর যাচ্ছিল৷ ফার্মগেট পার হয়ে বিজয় সরণি মোড়ের আগেই বাসটি এক পথচারীকে ধাক্কা দেয়৷ রাজধানীর মালিবাগে একটি বেসরকারি হাসপাতালে ভেন্টিলেশনে ওই পথচারীর মৃত্যু হয়৷

হাবিবুর রহমান বলেন, বাসটির ধাক্কায় নিহত ব্যক্তি পায়ে ও মাথায় আঘাত পান। কয়েকটি হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হয়৷ সর্বশেষ নেওয়া হয় মালিবাগ সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে তার মৃত্যু হয়। আল আমিনের স্বজন মামলার প্রস্তুতি নিচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক৷ এ ধরনের মৃত্যু কোনোভাবেই কাম্য নয়৷ উল্টো পথে বাস না চালানোর নির্দেশনা আমাদের ছিল৷ ওই বাসচালককে আইনের আওতায় আনা হয়েছে৷ ঢাকা শহর ব্যাপক যানজটের শহর৷ এখানে উল্টো পথে বাস চালানো ট্রাফিক রুলসের মধ্যে পড়ে না৷ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে ।

সূত্র: যুগান্তর