উন্নয়ন না হওয়ায় ভোট বর্জনের ঘোষনা বাগমারার শুভডাঙ্গা গ্রামবাসীর

বাগমারা প্রতিনিধি:
গ্রামের নামেই ইউনিয়ন তবুও নেই উন্নয়ন। দেশ স্বাধীনের পর থেকে অদ্যবধী সকল প্রকার উন্নয়ন হতে এখনও পিছিয়ে আছে রাজশাহীর বাগমারা উপজেলার ৯ নং শুভডাঙ্গা ইউনিয়নের শুভডাঙ্গা গ্রামের বাসিন্দারা। ইউনিয়নের সকল গ্রামে উন্নয়নের ছোঁয়া লাগলেও আজও তেমন কোন উন্নয়ন হয়নি এই গ্রামটিতে।

 
এক নির্বাচনের পর আসে আরেক নির্বাচন। নির্বাচন এলে দেখা যায় সকল প্রার্থীদের। দেয় তারা নানা প্রকার উন্নয়নের প্রতিশ্রুতি। নির্বাচন পার হলে সেই সকল নির্বাচিত জনপ্রতিনিধিদের আর দেখা যায় না গ্রামটিতে। সে কারনে নিজেদেরকে লাগাতে হয় এলাকার উন্নয়নের কাজে।

 
স্বাধীনতার পর প্রতিটি ইউনিয়নে ৩টি ওয়ার্ড থাকলেও বর্তমানে সেই ৩ ওয়ার্ড ভেঙ্গে সঠিত ভাবে এলাকার উন্নয়ন করতে  ১৯৯৭ সালের ৪ ডিসেম্বর প্রতিটি ইউনিয়নে ৯টি ওয়ার্ডে বিভক্ত করে ভোট অনুষ্ঠিত হয়। তার পরও বিভিন্ন ব্যক্তির প্ররোচনায় উন্নয়ন আসেনি শুভডাঙ্গা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের শুভডাঙ্গা গ্রামে।

 
ইউনিয়ন বাসীর সঠিক উন্নয়ন করার লক্ষ্যে ১৯৮৭ সালে রাঘোপাড়া গ্রামের মহির উদ্দীন,শুভডাঙ্গা গ্রামের আঃ রহমান, কাজিমুদ্দিন, মেহের আলী সহ বেশ কয়েক জন ব্যক্তি শুভডাঙ্গা গ্রামে ইউনিয়ন পরিষদের ভবন নির্মান করা জন্য ১ একর জমি দান করেন। গ্রামবাসী জমি দান করলেও রাজনৈতিক কারনে সেই স্থানে ইউনিয়ন পরিষদের ভবন নির্মান না করে ইউনিয়নের বাঁইগাছা গ্রামে নির্মান করেন অন্যের জমিতে। ৩০ বছর যাবৎ ফাঁকা পড়ে আছে পরিষদের জন্য গ্রাম বাসীর দেয়া সেই জায়গা।

 
গ্রামের জমিতে পরিষদের ভবন নির্মান না হওয়ায় রাস্তা-ঘাট, শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশনসহ কোন উন্নয়ন হয়নি গ্রামে। এমন কি যে কোন প্রকার সরকারী সাহায্য সহযোগিতা টুকুও পান না গ্রামের লোকজন। এখনও কাদার ভিতরে চলা ফেরা করতে হচ্ছে লোকজনকে।

 
গ্রামের কোন উন্নয়ন না হওয়ায় আগামী ৩১ অক্টোবর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট বর্জনের ঘোষণা দিলেন গ্রামবাসী। এ উপলক্ষে মঙ্গলবার বিকালে এক আলোচনা সভার আয়োজন করেন গ্রামের লোকজন।

 
শুভডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে গোবিন্দগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ মোসলেম আলী খাঁন এর সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রভাষক মোশাররফ হোসেন, যুবলীগ নেতা আশরাফ, প্রভাষক আঃ কুদ্দুস, আওয়ামীলীগ নেতা শফিক, এসকেন্দার, সাহেব আলী, আঃ সালামসহ শুভডাঙ্গা গ্রামের দুলাল হোসেন, তাহের,জামাল, মোস্তফা,ইয়াকুব, গিয়াস, আজাদ, সাহেব, আমজাদ, জাফর, সাজেদুল , রায়হান প্রমুখ।
স/শ