ইবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন ড. নেছার উদ্দিন

ইবি প্রতিনিধি:
কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন-এর দায়িত্ব গ্রহণ সম্পন্ন হয়েছে। এতে আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. নেছার উদ্দিন আহমদ নতুন ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। শনিবার মানবিক ও সমাজিক বিজ্ঞান অনুষদের ডিন-এর সভাকক্ষে অনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্ব গ্রহণ করেন।

সদ্য বিদায়ী ডিন বাংলা বিভাগের প্রফেসর ড. হাবিবুর রহমান তার চাকুরি থেকে সেচ্ছায় অবসর নেন। এজন্য ডিনের পদ থেকেও অবসর নেন তিনি। ড. নেছার উদ্দিন ড. হাবিবুর রহমানের স্থলাভিষিক্ত হলেন।

আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. আব্দুল মালেক-এর সঞ্চালনায় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. আনোয়ার হোসেন, সাবেক ডিন প্রফেসর ড. রুহুল আমিন, রুহুল কুদ্দুস এম সালেহ, বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. গৌতম কুমার দাস, ইংরেজি বিভাগের সভাপতি প্রফেসর ড. এ.এইচ.এম. আক্তারুল ইসলাম, লোক-প্রশাসন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ জুলফিকার হোসেন, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, আরবী ভাষা ও সাহিত্য বিভগের দায়িত্ব প্রাপ্ত সভাপতি প্রফেসর ড. মোস্তাক মোহাম্মদ আব্দুল মুক্তাদির মুনাওয়ার আলী প্রমূখ।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুল মোত্তালিব, প্রফেসর ড. আব্দুস সালাম, প্রফেসর ড. ওবাইদুল ইসলাম, প্রফেসর ড. এ.কে.এম. মফিজুল ইসলাম, প্রফেসর ড. সাইফুল গণি নেমান, প্রফেসর ড. কাউছার এম বাকী বিল্লাহ প্রমূখ।

 

স/আ