ইংল্যান্ডের নতুন কোচ ‘বিগ স্যাম’

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

সবকিছু আগেই ঠিক হয়ে ছিল, বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। এবার আনুষ্ঠানিক ভাবে ইংল্যান্ড জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে ‘বিগ স্যাম’ খ্যাত ৬১ বছর বয়সী স্যাম অ্যালারডাইসের নাম ঘোষণা করা হলো। ইংলিশ সাবেক এই তারকা ডিফেন্ডার রয় হজসনের স্থলাভিষিক্ত হলেন।

 

সম্প্রতি শেষ হওয়া ইউরো চ্যাম্পিয়নশিপে রয় হজসনের শিষ্যরা শেষ ষোলো থেকে বিদায় নেয়। আসরে চমক দেখানো আইসল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে হেরে ইউরো থেকে ছিটকে পড়ে ওয়েইন রুনি-রাহিম স্টারলিং-জেমি ভার্ডিরা। এরপরই কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন থ্রি-লায়ন্সদের কোচ রয় হজসন।

 

গত কয়েকদিন ধরেই বাতাসে খবর ভেসে বেড়ায় ইংলিশ প্রিমিয়ারের দল সান্ডারল্যান্ডের দায়িত্বে থাকা অ্যালারডাইস ইংল্যান্ডের কোচ হতে পারেন। দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) এবার অফিসিয়াল ঘোষণা দিল।

 

আগামী দুই বছরের জন্য থ্রি লায়ন্সদের কোচ হিসেবে যোগ দিয়েছেন ক্লাবের হয়ে ৫৭৮ ম্যাচ খেলা স্যাম অ্যালারডাইস।

 

এর আগে ওয়েস্টহ্যাম, নিউক্যাসল ইউনাইটেডের মতো দলকে কোচিং করিয়েছেন স্যাম অ্যালারডাইস। ২০১৫ সালের অক্টোবরে ওয়েস্টহ্যাম থেকে সান্ডারল্যান্ডে যোগ দেন তিনি। গত মৌসুমে সান্ডারল্যান্ডকে ইংলিশ প্রিমিয়ার লিগের অবনমন থেকে বাঁচান এই কোচ।

 

ইংল্যান্ডের কোচ হিসেবে তার মিশন শুরু হচ্ছে আগামী ০১ সেপ্টেম্বর এক প্রীতি ম্যাচের মধ্যদিয়ে। তবে, অ্যালারডাইসের অধীনে ইংল্যান্ড প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবে ০৪ সেপ্টেম্বর। ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বের সেই ম্যাচে ইংল্যান্ডের প্রতিপক্ষ স্লোভাকিয়া।

সূত্র: বাংলা নিউজ