আত্মসমর্পণ করে জামিন চাইলেন ড. ইউনূস

সিল্কসিটি নিউজ ডেস্ক

গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের সংরক্ষিত ফান্ডের লভ্যাংশের ২৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দুদকের করা মামলায় নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস আত্মসমর্পণ করে জামিন চেয়েছেন। আজ রবিবার তার আইনজীবী আব্দুল্লাহ আল মামুন ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এ জামিন আবেদন করেছেন।

এ বিষয়ে আজ দুপুরের পর শুনানির কথা রয়েছে।

এর আগে ২৯ ফেব্রুয়ারি ড. ইউনূসের আইনজীবী আবদুল্লাহ আল মামুন জানিয়েছিলেন, ড. মুহাম্মদ ইউনূসসহ চারজন রবিবার সকাল ১০টায় শ্রম আপিল আদালতে হাজির হবেন। কারণ সেদিন তাদের এক মাসের জামিনের মেয়াদ শেষ হবে।

তিনি আরও বলেন, ‘ড. মুহাম্মদ ইউনূস বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি মামলা করেছেন, সেই মামলার চার্জশিট ইতোমধ্যে দাখিল করেছে তারা। সেই মামালার তারিখ একই দিনে নির্ধারণ করেছেন আদালত। তিনি (ড. মুহাম্মদ ইউনূস) আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি আইনের প্রতি শ্রদ্ধা রেখে সেইদিন আদালতে হাজির হবেন।’

এর আগে ওইদিনই সকালে ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ টেলিকম ট্রাস্টকে ৫০ কোটি টাকা জমা দিয়েই আপিল করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এ বিষয়ে ড. ইউনূসের আইনজীবী বলেন, ‘এ রায়ের বিরুদ্ধে তারা আপিল বিভাগে যাচ্ছেন।’ এর আগে ১২ ফেব্রুয়ারি ড. মুহাম্মদ ইউনূসের গ্রামীণ টেলিকম ট্রাস্টকে ৫০ কোটি টাকা জমা দিয়ে ২০১১ থেকে ২০১৩ করবর্ষের আয়কর আপিল দায়ের করার নির্দেশ দেন হাইকো।