আটঘরিয়ায় যুবলীগের দু’গ্রুপের সংঘর্ষ: আহত ৫

নিজস্ব প্রতিবেদক,পাবনা:
পাবনার আটঘরিয়ায় স্থানীয় যুবলীগের বিবাদমান দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে কমপক্ষে ৫ জন আহত হয়েছে। আর দলীয় কোন্দলের জেরে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করা হয় বলে জানা গেছে। শনিবার সন্ধ্যা আটটার দিকে উপজেলার পুস্তিগাছা বাজারে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলা যুবলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে বেশ কিছুদিন ধরে দুটি গ্রুপের মধ্যে কোন্দল চলে আসছিলো। এরই জের ধরে শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কাশেম মেম্বারের লোকজন স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীকে মারপিট করে।
পরবর্তীতে এই মারপিটের জের ধরে শনিবার সন্ধ্যায় পুস্তিগাছা বাজারে স্থানীয় দুই পক্ষের মধ্যে কথাকাটাকাটির এক পর্যাযে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় কাশেম মেম্বারের লোকজন স্থানীয় আওয়ামী লীগের অফিসে হামলা চালায়। এসময় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি এবং চেয়ার টেবিল ভাংচুর করা হয়। সংঘর্ষে কমপক্ষে ৫ জন আহত হয়েছে। আহতরা হলো আবু রাসেল, জাহাঙ্গীর আলম, মো: ইসলাম, আশরাফ হোসেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহম্মেদ সিল্কসিটি নিউজকে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। স্থানীয় আওয়ামী ও যুবলীগের বিরোধের জেরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানতে পেরেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত।
এদিকে, এ সংঘর্ষের ঘটনার পর থেকে এলাকায় উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোনো মুহুর্তে আবারো রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন স্থানীয়রা।
স/শ