সিটি নির্বাচন

আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়ে রক্ষা পেলেন ফয়জুল করিম

সিল্কসিটি নিউজ ডেস্ক :

আচরণবিধি মেনে চলার প্রতিশ্রুতি দিয়ে রক্ষা পেলেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিম। বুধবার (১০ মে) দুপুর দেড়টায় সশরীরে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে এই প্রতিশ্রুতি দেন তিনি।

রিটার্নিং কর্মকর্তা হুমায়ূন কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, ইসলামী আন্দোলনের প্রার্থী সশরীরে কার্যালয়ে এসে লিখিত এবং মৌখিক জবাব দিয়েছেন। তিনি মৌখিকভাবে প্রতিশ্রুতি দিয়েছেন নির্বাচনী আচরণবিধি পুঙ্খানুপুঙ্খভাবে মেনে চলবেন। তার বক্তব্যে কমিশন সন্তুষ্ট কিনা তা এই মুহূর্তে বলছি না। তার বক্তব্য আমরা পর্যালোচনা করে নির্বাচনী আইন-বিধি খতিয়ে দেখে আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করব।

এদিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বেড়িয়ে ইসলামী আন্দোলনের প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিম বলেন, এখন পর্যন্ত আমরা দেখেছি সরকার ও প্রশাসন আমাদের সঙ্গে বিমাতা সুলভ আচরণ করছে না। ভবিষ্যতে কেমন আচরণ করবেন তা জানি না। আমি চাইছি স্বচ্ছ একটি নির্বাচন যদি নির্বাচন কমিশন আশ্বস্ত করতে পারে ইভিএমে স্বচ্ছ নির্বাচন হবে, তারা যদি তার প্রমাণ দিতে পারে তাহলে আস্থা থাকবে।

তিনি বলেন, তলবের পরে আমাদের বক্তব্যে নির্বাচন কমিশন সন্তুষ্ট হয়েছে।

এর আগে সৈয়দ মুফতি ফয়জুল করিম ৮ মে বিশাল শোডাউন নিয়ে বরিশাল নগরীতে প্রবেশ করেন। যা ছিল সিটি করপোরেশন (নির্বাচনী আচরণ) বিধিমালা, ২০১৬-এর বিধি ১১ (২) সুস্পষ্ট লঙ্ঘন। সোমবার তাকে নোটিশ করে নির্বাচন কমিশন। নির্ধারিত তারিখে তিনি কমিশনে হাজির হয়ে ব্যাখ্যা দেন।