মঙ্গলবার , ১০ এপ্রিল ২০১৮ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বেকার যুবকদের উন্নয়ন কাজের সাথে সম্পৃক্ত করতে হবে: বাদশা

Paris
এপ্রিল ১০, ২০১৮ ৯:৩১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ ফজলে হোসেন বাদশা বলেছেন, বাংলাদেশের বেকার যুবকদের উন্নয়ন কাজের সঙ্গে সম্পৃক্ত করা না গেলে উন্নয়ন তরান্বিত হবে না। বাংলাদেশের এক তৃতীয়াংশ মানুষ যুবক। এই যুবকদের উন্নয়ন কাজের সঙ্গে সম্পৃক্ত করতে হবে। তাদের উন্নয়ন কাজ করার ক্ষমতা রয়েছে। তাদেরকে কীভাবে দক্ষ কর্মী হিসেবে গড়ে তোলা যায় সে ব্যাপারে সরকারকে চিন্তা করতে হবে।

বাংলাদেশ যুবমৈত্রীর ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মঙ্গলবার বিকালে রাজশাহী জেলা ও মহানগর যুবমৈত্রীর উদ্যোগে নগরীর সাহেববাজারে মহানগর ওয়ার্কার্স পার্টির কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাদশা আরো বলেন, দেশে কোটাবিরোধী আন্দোলন শুরু হয়েছে। কিন্তু যারা আন্দোলন করছেন, তাদের একটা মহল ইন্ধন জুগিয়েছে। কোটা নিয়ে তাদের ভুল বোঝানো হয়েছে। তাদের বলা হয়েছে, কোটার কারণে সবার চাকরি হয় না। কিন্তু আসলেই তা নয়। এ জন্যই বাজেটে কর্মসংস্থানের হিসাব প্রকাশ করা উচিত। তা না হলে বাজেট পরিপূর্ণতা পাবে না।

তিনি বলেন, যুবসমাজকে বিভ্রান্ত করতে একটা কুচক্রি মহল কাজ করে যাচ্ছে। এর বিপরীতে থেকে যুবমৈত্রীর প্রতিটি নেতাকর্মীকে কাজ করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশ গড়ার কাজ করতে হবে তাদের। সেই সঙ্গে বিভ্রান্তিতে পড়া যুবসমাজকে সঠিক পথ দেখাতেও কাজ করতে হবে যুবমৈত্রীর নেতাকর্মীদের।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল হক তোতা ও মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামানিক দেবু। মহানগর যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনির সমাবেশে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল সমাবেশ পরিচালনা করেন।

সমাবেশে যুবমৈত্রীর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাসুম আখতারুজ্জামান অনিক, ক্রীড়া সম্পাদক ইকবাল বাহার বাবু, জেলার সাধারণ সম্পাদক মাইনুল ইসলামসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা অংশ নেন। সমাবেশ শেষে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরীতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে কাটা হয় কেক।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর