রবিবার , ৪ নভেম্বর ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Paris
নভেম্বর ৪, ২০১৮ ১১:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। তিনি বলেন, বাংলাদেশের অসাধারণ উন্নয়নের ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে সমাদৃত হয়েছেন। কারণ বিশ্ব জানে তিনি ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশে এত উন্নয়ন করা সম্ভব হয়েছে।

আজ রোববার চারঘাট উপজেলায় প্রধানমন্ত্রী কর্তৃক উন্মোচিত বড়াল নদীর উপর নির্মাণাধীন সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ প্রকল্পের আওতায় চককৃঞ্চপুর হতে জাহাঙ্গীরবাদ সড়কে ২৩০ মিটার চেইনেজে বড়াল নদীর উপর ৯৬ মিটার পিএসসি গার্ডার ব্রীজ নির্মাণ কাজের ব্যয় ধরা হয়েছে পাঁচ কোটি ৫৮ লক্ষ টাকা। আগামী ৩১ মে ২০১৯ সালের মধ্যে এর কাজ সমাপ্ত হবে। বড়াল নদীর উপর আরো দুইটি ব্রীজ প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী মাড়িয়া উচ্চ বিদ্যালয়ের উর্ধ্বমুখী সম্প্রসারণের এবং বনকিশোর উচ্চ বিদ্যালয়ের চারতলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন। ভবন দু’টি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাধানে প্রায় চার কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে।

এসময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে নতুন নতুন রাস্তাঘাট, স্কুল-কলেজ, ঘরে-ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়াসহ গ্রামেগঞ্জে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী জনগণের খাদ্য চাহিদা পূরণ করার পাশাপাশি আশ্রয়হীনদের আবাসনের ব্যাবস্থা করে যাচ্ছেন। প্রতিমন্ত্রী বাংলাদেশের এ উন্নয়নকে ধরে রাখতে আগামী নির্বাচনে আবারও আওয়ামীলীগ সরকারকে বিজয়ী করতে সকলের প্রতি আহ্বান জানান।

চককৃঞ্চপুর প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো: নজরুল ইসলামের সভাপতিত্বে পৃথক অনুষ্ঠানে চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুল হক, নির্বাহী প্রকৌশলী সামিউল হক, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা ইয়াদ আলী, প্রধান শিক্ষক মঞ্জুরুল হক সিনার, আওয়ামীলীগ নেতা টিপু সুলতান ও একরামুল হক বক্তব্য দেন।

সকালে প্রতিমন্ত্রী চারঘাট উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর