মঙ্গলবার , ৩ জানুয়ারি ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় অবৈধ ভাবে পুকুর খননের দায়ে ৪ জনের জরিমানা

Paris
জানুয়ারি ৩, ২০১৭ ৪:৩৫ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়ায় কালেক্টর বাহাদুরের বিনা অনুমোতীতে ধানী জমির শ্রেনি পরিবর্তন করে অবৈধ ভাবে পুকুর খননের দায়ে ৪ শ্রমিকের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

 

জরিমানা প্রাপ্তরা হলেন, উপজেলার শিলমাড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া গ্রামের মৃত সিরাজ উদ্দিনের ছেলে সৈয়দ আলী (৩৮) তার ছোট ভাই মকছেদ আলী (৩০) স্কেভেটরের ড্রাইভার ও হেলপার, বগুড়া সদর এলাকার ইব্রাহীম আলীর ছেলে সজল (১৮) ও নোয়াখালী জেলার কবির হাট উপজেলার মৃত আবুল বাশারের ছেলে আবদুল্লাহ (২৫)।

 

পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান সিল্কসিটি নিউজকে জানান, শিলমাড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া গ্রামে সরকারী নির্দেশ অমান্য করে কালেক্টর বাহাদুরের বিনা অনুমোতীতে প্রায় ৪০ বিঘা ধানী জমির শ্রেনি পরিবর্তন করে সৈয়দ আলী অবৈধ ভাবে স্কেভেটর দিয়ে পুকুর খনন করছিলেন।
গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে পুঠিয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুকুর খননরত অবস্থায় তাদের আটক করে এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সৈয়দ আলী পালিয়ে যায়। পরে মঙ্গলবার সকাল ১০ টায় ঘটনা যাচাই করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোছাঃ নাজমা নাহার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
ভ্রাম্যমান আদালতে আসামীগন তাদের অপরাধ স্বীকার করায় মোবাইল কোর্ট আইন ২০০৯-এর ৭(২) ধারার বিধান মতে দন্ডবিধি, ১৮৬০-এর ৩৫৩ ধারায় দোসী সাব্যস্ত করে ৫হাজার টাকা করে জরিমানা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারদণ্ড প্রদান করেন।
স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর