শনিবার , ১৩ নভেম্বর ২০২১ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগ সম্পাদককে বহিষ্কারের সুপারিশ আওয়ামী লীগের

নিউজ ডেস্ক
নভেম্বর ১৩, ২০২১ ৫:৩২ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নৌকা প্রতীকের বিরুদ্ধে বক্তব্য দেয়ায় চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবুকে সংগঠন থেকে বহিষ্কারের সুপারিশ করেছে জেলা আওয়ামী লীগ।

১২ নভেম্বর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বরাবর প্রেরিত জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহাঃ জিয়াউর রহমান ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়েছে, গত ১১ নভেম্বর সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবু তার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের সর্বোচ্চ নীতিনির্ধারনী ফোরামের বিরুদ্ধে নেতা নির্বাচনসহ নৌকা প্রতীকের মনোনয়নকে ভুল ও বিতর্কিত আখ্যা প্রদান এবং শৃংখলা ভঙ্গকারী নেতৃবৃন্দের বিরুদ্ধে বহিষ্কার ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়ার বিরুদ্ধে সরব প্রতিবাদ করেন।

একই সাথে সংগঠনের সর্বোচ্চ রাজনৈতিক সিদ্ধান্তকে অসম্মান ও অবজ্ঞা করেন এবং তিনি দলের মধ্যে বিভেদ সৃষ্টির জন্য সংগঠনের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ী করেন। ফলে জেলা আওয়ামী লীগ আমানুল্লাহ বাবুকে জেলা যুবলীগের সকল কার্যক্রম থেকে নিষ্ক্রিয় থাকার নির্দেশ দেয় এবং জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেয়ার কথা উল্লেখ করে আমানুল্লাহ বাবুকে নিজ সংগঠন থেকে অব্যাহতি/ বহিষ্কারাদেশ কার্যকর করার নির্দেশ প্রদানের জন্য কেন্দ্রীয় সাধারণ সম্পাদককে অনুরোধ জানানো হয়।

এদিকে, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমানুল্লাহ বাবুর বিতর্কিত বক্তব্যের জন্য জেলা যুবলীগের বর্তমান নেতৃত্বের প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে জেলা স্বেচ্ছাসেবক লীগ। এজন্য জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আব্দুল আওয়াল গনি জোহা এবং সাধারণ সম্পাদক এইচএম ফাইজার রহমান কনক স্বাক্ষরিত একপত্রে জেলা যুবলীগের সাথে কোন রাজনৈতিক কর্মকাণ্ডে সম্পৃক্ত না হওয়ার জন্য জেলা স্বেচ্ছাসেবক লীগের সকল নেতা ও সদস্যদের নির্দেশনা দেয়া হয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর