মঙ্গলবার , ১১ সেপ্টেম্বর ২০১৮ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চবি সাংবাদিককে মারধরের ঘটনায় রাবিসাস’র নিন্দা

Paris
সেপ্টেম্বর ১১, ২০১৮ ৩:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাবি:
র‌্যাগিংয়ে বাধা দেওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত এক সাংবাদিককে ছাত্রলীগ নেতাকর্মীদের মারধরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একইসঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে এক যৌথ বিবৃতিতে রাবিসাসের সভাপতি ছালেকীন আহমেদ ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জাহিদ এ কথা জানান।

বিবৃতিতে তারা বলেন, ‘দেশের সাংবাদিকতায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে ক্যাম্পাস সাংবাদিকতা। পেশাদারিত্ব ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে ক্যাম্পাসগুলোতে কর্মরত সংবাদকর্মীদের ভূমিকা প্রশংসনীয়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ও দীর্ঘ সময় ধরে সাংবাদিকতার চর্চা ও প্রসারে কাজ করে যাচ্ছে। কিন্তু সোমবার এক শিক্ষার্থীকে র‌্যাগিংয়ে বাধা দেওয়ায় ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে মারধরের শিকার হন চবি সাংবাদিক সমিতির সদস্য ও দৈনিক আলোকিত বাংলাদেশের চবি প্রতিনিধি মিনহাজুল ইসলাম তুহিন।

তারা আরও বলেন, আমরা লক্ষ্য করছি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সাংবাদিককে হুমকি ও মারধরসহ নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। যা আমাদের উদ্বিগ্ন করছে। এসব ঘটনার কোন বিচার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। এসব নির্যাতন বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ক্ষেত্রে বাধা। সাংবাদিক মারধর ও হত্যার মতো ঘটনায় বিচারহীনতার সংস্কৃতি এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটাচ্ছে। তাই দ্রুত এ ঘটনার জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানান তারা।

প্রসঙ্গত, গতকাল সোমবার দুপুর দেড়টায় শাটল ট্রেনে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে র‌্যাগিং করেন ছাত্রলীগ নেতা ও ইংরেজী বিভাগের ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুপক। এ সময় বাধা দিলে রুপকের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ কর্মী তুহিনকে এলোপাতাড়ি মারধর করে।

স/অ

সর্বশেষ - মিডিয়ার সংবাদ