নাটোরের সাংবাদিক স্বপন দাস আর নেই

লালপুর প্রতিনিধি:
নাটোর জজ কোর্টের আইনজীবী এবং বৈশাখী টেলিভিশন ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি স্বপন চন্দ্র দাস পরলোক গমন করেছেন।

 

১৩ নভেম্বর রবিবার ভোর ৪টার দিকে শহরের উত্তর পটুয়াপাড়া মহল্লায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

 

স্বপন দাস বাংলানিউজটোয়েন্টিফোর ডট কমের জেলা প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন। এছাড়াও তিনি রেডিও টুডেসহ অনেক সংবাদমাধ্যমে কাজ করেছেন। সর্বশেষ বৈশাখী টেলিভিশন ও দৈনিক সংবাদের জেলা প্রতিনিধি পদে দায়িত্ব পালন করছিলেন। স্বপন দাস সিপিবি’র নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদকও ছিলেন।

 

পারিবারিক সূত্র জানায়, স্বপন দাস দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, লিভারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। গত কয়েকদিন আগে অসুস্থ হয়ে পড়লে তাকে নাটোর আল সান হাসপাতালে ভর্তি  করানো হয়। সেখানে অবস্থার উন্নতি না হলে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেন স্বপন দাস। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাড়িতেই চিকিৎসাধীন অবস্থায় নিবিড় পর্যবেক্ষণে ছিলেন।

 

তার মৃত্যুতে আইনজীবী সমিতি, নাটোর জেলা প্রেসক্লাব, লালপুর থানা কেন্দ্রীয় প্রেসক্লাবের সভাপতি,সাধারন সম্পাদক, দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ প্রকাশকও সম্পাদক ইমাম হাসান মুক্তি,  বাংলাদেশ মঃস্বল সাংবাদিক ফোরাম এর লালপুর উপজেলা শাখার সভাপতি ও বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় যুগ্ন আহ্বাহক,জাতীয় অন লাইন প্রেসক্লাবের সদস্য আল আমিন সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান শোক প্রকাশ করেছে। একইসঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে।

 

রোববার সকাল ১১টার দিকে স্বপন দাসের মরদেহ আদালত চত্বরে নেওয়া হয় এবং দুপুর ১২টার দিকে হরিশপুরের কাশিমপুর মহাশশ্মানে তার শেষকৃত্য সম্পন্ন করা হয়।
স/শ