এশিয়া ছাড়িয়ে ইউরোপে বাংলাদেশের ইমামুর-ইহসান

সিল্কসিটি স্পোর্টস ডেস্ক :
গত ১২ মার্চ পর্তুগালের রাজধানী লিসবনে অনুষ্ঠিত হয় ‘ইডিপি লিসবন হাফ ম্যারাথন’। বাংলাদেশ থেকে আন্তর্জাতিক এই ম্যারাথন ইভেন্টে অংশ নেন বাংলাদেশের ক্রীড়া দল ‘আর্থ টাচড স্টেপস’ এর দুই অ্যাথলেট আর এ ইহসান ও ইমামুর রহমান।

স্থানীয় সময় রোববার সকাল ১০টায় লিসবনের বেলেএম এ শুরু হয় এই সুফার হাফ সিরিজ।

প্রতি বছর বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ১৫ হাজার অ্যাথলেট এই ম্যারথন আসরে অংশ নেন।  দেশের এই দুই অ্যাথলেট ২১.০৯৭৫ কি.মি. (হাফ ম্যারাথন) ক্যাটাগরিতে অংশ নিয়ে সফলভাবে সম্পন্ন করে অর্জন করেন ফিনিশার মেডেল।

এর আগে গত ৭ জানুয়ারি ভিয়েতনামের মক চাওতে অনুষ্ঠিত হওয়া আল্ট্রা ট্রেইল ম্যারাথন’ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে প্রথম ৭০ কি.মি. ট্রেইল আল্ট্রা ক্যাটাগরিতে অংশ নেন এ দুই অ্যাথলেট।  চ্যালেঞ্জ সম্পন্ন করে তারা অর্জন করেন ফিনিশার মেডেল।

আল্ট্রা ম্যারাথন রানার ইহসান জানান, তাদের এই টিমটি এর আগেও এশিয়া এবং ইউরোপসহ বিভিন্ন দেশের আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে অর্জন করেছে ফিনিশার মেডেল এবং সেই সঙ্গে বাংলাদেশের পতাকাকে তুলে ধরেছেন বিশ্ব দরবারে।

আর্থ টাচড স্টেপস এর আরেক আল্ট্রা রানার ইমামুর জানান, আমরা বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক ম্যারাথনে অংশ নিয়ে বাংলাদেশকে বিশ্ব অ্যাথলেটিকস অঙ্গনে তুলে ধরার পাশাপাশি ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠা এবং শিক্ষা নিয়ে আরো কাজ করে যেতে চাই আগামীতে।