শনিবার , ২৮ সেপ্টেম্বর ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘জনগণের নির্বাচিত সরকারই গণতন্ত্র ফিরিয়ে আনতে পারে’

Paris
সেপ্টেম্বর ২৮, ২০২৪ ৮:০৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ‘জনগণের নির্বাচিত সরকারই দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে পারে। অন্তর্বর্তীকালীন সরকারের এমন দায়িত্ব নেওয়া উচিত হবে না, যেটা তাদের বহন করার ক্ষমতা নেই।’

ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত রাকিব ও সাব্বির হত্যার বিচার দাবিতে শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে ঝিনাইদহ শহরে পায়রা চত্বরে জেলা বিএনপি আয়োজিত গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এ সময় ভার্চুয়ালি যুক্ত হয়ে তারেক রহমান বলেন, ‘বর্তমান সরকারের প্রতিটি সিদ্ধান্তে সতর্ক থাকতে হবে।

এমনকি তাদের সব কর্মকাণ্ডে সতর্ক থাকার প্রয়োজন।’

তারেক রহমান বলেন, ‘স্বৈরাচার পতনের এই মহাসময়ে দেশের গণতন্ত্রকামী সব রাজনৈতিক দল, ছাত্র-জনতা, কৃষক, শ্রমিক ও সব মানুষের অবদান দিতে আমরা যদি ব্যর্থ হই। তাহলে ইতিহাস আমাদের ক্ষমা করবে না।’

তিনি বলেন, বর্তমান প্রশাসনের কার্যক্রমে অন্তর্বর্তী সরকারের অসহায়ত্ব দেখা গেছে।

এর অবসান না ঘটলে তাদের বেড়াজালে আবদ্ধ সরকার ছোট ছোট সমস্যাকে এক সময় মহাবিপদের সামনে নিজেদের দাঁড় করাবে। ছাত্র-জনতার আন্দোলনকে একটি গোষ্ঠী তাদের সফলতা বলে চিহ্নিত করলে দেশের জনগণ আরেকটি ইতিহাসের ফাঁদে পা দেবে।

ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এ মজিদের সভাপতিত্বে সমাবেশে জাতীয় নির্বাহী কমিটির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, সহসাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু, তথ্যবিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহতথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল বক্তব্য দেন।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - রাজনীতি