বুধবার , ১৮ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

লেবাননে ফের বিস্ফোরণ, হতাহত শতাধিক

Paris
সেপ্টেম্বর ১৮, ২০২৪ ৯:৪২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

লেবাননের হিজবুল্লাহর শক্তিশালী ঘাঁটিতে বুধবার নতুন করে বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত এবং শতাধিক মানুষ আহত হয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য জানিয়েছে। পরপর দুই দিনের বিস্ফোরণে ওই অঞ্চলে সর্বাত্মক যুদ্ধের আশঙ্কা দেখা দিয়েছে।

হিজবুল্লাহর ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, বৈরুতে তাদের শক্তিশালী ঘাঁটিতে তাদের সদস্যদের ব্যবহৃত ওয়াকি-টকি বিস্ফোরিত হয়েছে।

রাষ্ট্রীয় গণমাধ্যম দক্ষিণ ও পূর্ব লেবাননে একই ধরনের বিস্ফোরণের খবর দিয়েছে।
লেবাননের কর্তৃপক্ষ জানিয়েছে, সর্বশেষ হামলায় তিনজন নিহত এবং শতাধিক মানুষ আহত হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ও ওয়াকি-টকিতে বিস্ফোরণের কথা জানিয়েছে।

হিজবুল্লাহর ব্যবহৃত শত শত পেজিং ডিভাইসের একযোগে বিস্ফোরণে লেবাননজুড়ে দুই শিশুসহ ১২ জন নিহত এবং দুই হাজার ৮০০ জনের মতো আহত হওয়ার এক দিন পর নতুন এ বিস্ফোরণ ঘটল।

আগের বিস্ফোরণের পর ইসরায়েলের ওপর দোষারোপ করা হয়েছে। ইসরায়েলের কাছ থেকে অবশ্য এ বিষয়ে এখনো কোনো পাওয়া যায়নি। মঙ্গলবারের ওই হামলার মাত্র কয়েক ঘণ্টা আগে তারা ঘোষণা করেছিল, গাজা উপত্যকায় হামাসের সঙ্গে যুদ্ধের লক্ষ্যকে প্রসারিত করে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর মিত্র হিজবুল্লাহর বিরুদ্ধে লড়াইও অন্তর্ভুক্ত করা হয়েছে।
হামলার পর হিজবুল্লাহ বলেছে, ইসরায়েল এই অপরাধমূলক আগ্রাসনের জন্য সম্পূর্ণরূপে দায়ী।

পাশাপাশি তারা গাজা যুদ্ধে হামাসের সমর্থনে ইসরায়েলের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার অঙ্গীকার এবং আক্রমণের প্রতিশোধ নেবে বলে পুনর্ব্যক্ত করেছে।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক