শুক্রবার , ১৩ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় র‌্যাবের অভিযানে গ্রেফতার ১৬

Paris
সেপ্টেম্বর ১৩, ২০২৪ ৫:১১ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় মাদক উদ্ধারে এসে র‌্যাব সদস্যের অবরুদ্ধের মামলায় ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো-উপজেলার আলাইপুর (গাবতলীপাড়া) গ্রামের মৃত আব্দুল সাত্তারের ছেলে জিবরুল মীর (৪২), উপর আতারপাড়া গ্রামের মৃত জয়নাল সরকারের ছেলে বল্লাল আলী (৩৫), বারশতদিয়ার গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে জয়নাল আবেদীন (৩৫), মহদীপুর গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে জামাল হোসেন (৫০), আলাইপুর (নাপিতপাড়া) গ্রামের মৃত দস্তুল আলীর ছেলে রাকিব আলী (৩০), মহদীপুর গ্রামের সাহেব আলীর ছেলে হৃদয় আলী (১৯), উপর আতারপাড়া গ্রামের আবুল কালামের ছেলে শাকিল আহম্মেদ (১৯), বারশতদিয়ার গ্রামের নেহেরুল ইসলামের ছেলে বেলাল হোসেন (২৫), ভানুকর গ্রামের মৃত কলিম উদ্দিন মন্ডলের ছেলে নজরুল ইসলাম (৫০), আলাইপুর গ্রামের দলিল মন্ডলের ছেলে মিনজুল (৩২), কেশবপুর গ্রামের মৃত ইয়াদ আলী শেখের ছেলে রেজাউল শেখ (৫৮), মহদীপুর (সবজিপাড়া) গ্রামের এনামুল হকের ছেলে বাদশা আলী (৩৬), মহদীপুর (পশ্চিমপাড়া) গ্রামের মৃত জান মোহাম্মদের ছেলে ফজলু হক (৩৫), মহদীপুর (সবজিপাড়া) গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে রিপন (৪২), আলাইপুর (গাবতলীপাড়া), গ্রামের আবদুর রহমানের ছেলে রুবেল (৩২), উপর আতারপাড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে আবুল কালাম (৩৫)।

জানা গেছে, সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে রাজশাহীর র‌্যাব-৫ এর সদস্যরা গোপন সংবাদের বিত্তিতে জানতে পারে উপজেলার মনিগ্রাম ইউনিয়নের মীরগঞ্জ বারশতদিয়াড় গ্রামের আরমান আলীর ছেলে রাজা ইসলাম তার বাড়িতে ফেন্সিডিল মজুদ রেখে বিক্রয়ের জন্য অবস্থান করছে। সত্যতা যাচাইয়ের জন্য রাত সাড়ে ১০টার দিকে সঙীয় ফোর্স নিয়ে রাজা ইসলামের বাড়ির কাছাকাছি পৌঁছায়। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ২ জনকে আটক করার চেষ্টা করা হয়। এমেধ্যে একজন পালিয়ে গেলেও রাজা ইসলামকে আটক করে তার বাড়িতে ফেন্সিডিল মজুদ আছে কী-না জানতে চাইলে বাধা প্রদান এবং আক্রমন করার উদ্দেশ্যে লোকবল জমায়েতের জন্য সোরগোল শুরু করে। এ সময় স্থানীয়রা সংঘবদ্ধ হয়ে দেশীয় লাঠি, লোহার রড, ধারালো হাসুয়া নিয়ে আক্রমন করে অবরুদ্ধ করে। এ সময় তারা ৪ জোড়া চায়না হ্যান্ডকাপ, ২টি র‌্যাব জ্যাকেট, ২টি সরকারি রেইনকোট ছিনিয়ে নেয়। পরে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ বাহিনীর সদস্যরা তাদের উদ্ধার করে।

তাদের হামলায় র্যাাব-৫ এর এলএস সোহাগ হোসেন, এএসআই নজরুল ইসলামল্যাঃ কর্পোঃ জাহদুর রহমান, দুলাল হোসেন, নায়েক আফছার আলী, কনেস্টবুল মিজানুর রহমান আহত হয়। পরে তাদের চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় মঙ্গলবার রাতে র‌্যাব-৫ এর ডিএডি ইমরান আলী বাদি হয়ে ৩৪ জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাত ১০০/১৫০ জনের বিরুদ্ধে বাঘা থানায় মামলা দায়ের করেন।

বাঘা থানার ওসি আবু সিদ্দিক বলেন, র‌্যাব সদস্যারা মাদক উদ্ধারে এসে স্থানীয়রা অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে পুলিশ, বিজিবি, সেনা সদস্যরা একত্রিত হয়ে তাদের উদ্ধার করা হয়েছে। এ ঘটনা একটি মামলা হয়েছে। এ মামলায় অভিযান চালিয়ে ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) তাদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ - রাজশাহীর খবর