রবিবার , ২৫ আগস্ট ২০২৪ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদত্যাগের দাবিতে ছাত্র-জনতার বিক্ষোভ

Paris
আগস্ট ২৫, ২০২৪ ৩:৪১ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে অবস্থিত তোহাখানা নিয়ামতিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. মামুনুর রশিদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে তার পদত্যাগের এক দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে বৈষম্য বিরোধী ছাত্র-জনতা। রবিবার (২৫ আগস্ট) দুপুরে উপজেলার তোহাখানা নিয়ামতিয়া আলিম মাদ্রাসার মাঠে এই বিক্ষোভ সমাবেশ করে তারা।

এ বিষয়ে শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে তোহাখানা মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মো. মামুনুর রশিদ অনিয়ম দুর্নীতি করে বীরদর্পে চলাফেরা করছেন। কোন কিছু বলতে বা জানতে গেলে তিনি নানারকম হুমকি ধামকি দেন। বিধায় তার বিরুদ্ধে কেউ কোন প্রতিবাদ করতে সাহস করেনা। এজন্য আমরা শিক্ষার্থীরা নানা বৈষম্যের স্বীকার হচ্ছি। আর তাই ছাত্র জনতা এক হয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মামুনুর রশিদের পদত্যাগের দাবিতে বিক্ষোভ প্রদর্শণ ও পথসভা করছি।

এ সময় বিক্ষোভ সমাবেশে শরিফুল ইসলাম, কাওশার আলী, মামুন, রায়হান আলী, বায়জিত আলীসহ মাদ্রাসার কয়েকশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে একটি বিশাল বিক্ষোভ মিছিল এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মাদ্রাসা মাঠে গিয়ে শেষ হয়। পরে তোহাখানা মাদ্রাসার প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে পথসভা করেন ছাত্র জনতা।

তবে মাওলানা মো. মামুনুর রশিদ অভিযোগ অস্বীকার করে বলেন, একটি মহল কোমলমতি ছাত্রদের ভুল বুঝিয়ে উদ্দেশ্য প্রণোদিতভাবে আমার বিরুদ্ধে তাদের দিয়ে বিক্ষোভ মিছিল করিয়েছে। কেননা মাদ্রাসা পরিচালনায় আমি কখনোই কোন অনিয়ম করিনি।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাদ্রাসার সভাপতি আকতাবুজ্জামান আল ইমরান বলেন, মাদ্রাসার বিভিন্ন সমস্যার অভিযোগ পেয়েছি। সঠিক তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর