শনিবার , ২৪ আগস্ট ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যারা গণমাধ্যমে স্বাধীনতা রুদ্ধ করতে চায় তারা জাতির শত্রু : নওগাঁয় সমাবেশ বক্তারা

Paris
আগস্ট ২৪, ২০২৪ ৩:৩৭ অপরাহ্ণ

নওগাঁ প্রতিনিধি :

গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। যারা গণমাধ্যমে সত্য বলার পথ রুদ্ধ করতে চায়, গণমাধ্যমে স্বাধীনতা খর্ব করতে চায়, তারা দেশ ও জাতির শত্রæ। সম্মিলিতভাবে এসব অপশক্তিকে প্রতিহত করতে হবে। আজ শনিবার দুপুরে নওগাঁ জেলা প্রেসক্লাবের সামনে জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশে বক্তারা আরো বলেন, বিভিন্ন সময় গণমাধ্যমের ওপর হামলার ঘটনা ঘটে, যা দুঃখজনক ও নিন্দনীয়।

সম্প্রতি দেশের সরচেয়ে বৃহৎ শিল্পগোষ্ঠি বসুন্ধরার মিডিয়া হাউজ ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রæপে কতিপয় সন্ত্রাসীরা হামলা করে ১৫ থেকে ২০টি গাড়ী ও অফিস ভাঙচুর করেছে এবং সেখানে উপস্থিত কর্মরত গনমাধ্যমকর্মীদের লাঞ্চিত করেছে। সমাবেশে হামলাকারীদের খুঁজে বের করে দ্রæত দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।

নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি এবং মাইটিভি ও ভোরের কাগজের জেলা প্রতিনিধি আবু বক্কর সিদ্দিকের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নওগাঁ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলাভিশন এবং মানবকন্ঠের জেলা প্রতিনিধি বেলায়েত হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাসস এবং চ্যানেল আই এর জেলা প্রতিনিধি কায়েস উদ্দিন, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক করতোয়ার জেলা প্রতিনিধি নবীর উদ্দিন, নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি ও এটিএন বাংলার জেলা প্রতিনিধি এএসএম রায়হান আলম, সাধারণ সম্পাদক ও এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট আসাদুর রহমান জয়, জেলা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক হাফিজুর রহমান চৌধুরী, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ করেসপন্ডেন্ট ও জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক হারুন অর রশিদ চৌধুরী, বাংলানিউজ টোয়েন্টিফোর ও এসএ টিভির জেলা প্রতিনিধি তৌহিদ ইসলাম, ডেইলি অবজারভারের জেলা প্রতিনিধি ওবায়দুল হক, দৈনিক সংগ্রামের জেলা প্রতিনিধি আহাদ আলী, বানিজ্য প্রতিদিনের জেলা প্রতিনিধি মামুনুর রশীদ বাবু, জেলা প্রেসক্লাবের প্রচার সম্পাদক ও নাগরিক টিভির জেলা প্রতিনিধি সুমন আলী, দৈনিক আলোকিত সকালের পত্রিকার জেলা প্রতিনিধি আবু রায়হান রাসেল, জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য রাসেল রানা, বাংলাদেশের খবর জেলা প্রতিনিধি শামীম আনসারী, এশিয়ান টিভির, দৈনিক সময়ের আলো’র নওগাঁ জেলা প্রতিনিধি লোকমান আলী, দৈনিক আজকের জনবানী পত্রিকার জেলা প্রতিনিধি আব্দুস সালাম, ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি সোহেল রানা জয়, সাংবাদিক নূর আলম, রনক, চ্যানেল টোয়েন্টিফোরের ক্যামেরাপার্সন খসরু বাশার, জহির রায়হান চলচিত্র সংসদের নাট্যশৈলী সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পলাশ কুমার দাসসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন কালের কণ্ঠের জেলা প্রতিনিধি ফরিদুল করিম তরফদার।

প্রতিবাদ সমাবেশ সার্বিক সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ এর জেলা প্রতিনিধি এবং প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক বাবুল আখতার রানা।#

সর্বশেষ - রাজশাহীর খবর