রবিবার , ১১ আগস্ট ২০২৪ | ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

চাঁপাইনবাবগঞ্জে দেয়াল লিখনে ব্যস্ত শিক্ষার্থীরা, সড়কে এনেছে শৃংখলা

Paris
আগস্ট ১১, ২০২৪ ৪:৫৬ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানের সড়ক ও দেয়ালে দেয়াল লিখন করেছে বৈষম্য বিরোধী আন্দোলনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। রোববার (১১ আগস্ট) শহর ঘুরে এমন চিত্র দেখা যায়। এ সময় সকাল থেকে তারা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেয়ালে মেধার জয়ে তরুনদের বিজয়ের জয়গান লিখে জানান দেন। আর গুরুত্বপূর্ণ সড়ক সমূহে মনের মাধুরী মিশিয়ে করেন আল্পনা।

আন্দোলনের মাস জুলায়ে শুরু হওয়া বিভিন্ন ঘটনা প্রবাহ রংতুলির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন শিক্ষার্থীরা। এছাড়া আগস্ট মাসে বিজয়ের প্রতিচ্ছবিও ফুটে উঠেছে তাদের মনের রংতুলিতে।

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই তৃতীয় বর্ষের শিক্ষার্থী রওশন নাহার রঙ্গন বলেন, এই আন্দোলন আমাদের একত্রিত করতে শিখিয়েছে। ভবিষ্যতে দেশের যে কোন সংকটময় মূহুর্তে আমরা শিক্ষার্থীরা এক হয়ে দেশের স্বার্থে কাজ করতে পারব বলে আমার বিশ^াস।

শিক্ষার্থী রেজওয়ানুল কাদের বলেন, বিজয়ের আনন্দ দেশব্যাপি ছড়িয়ে দিতে আমরা দেয়াল লিখনের কাজ হাতে নিয়েছি। সাথে সাথে বিভিন্ন শ্লোগান জেলাবাসীর মধ্যে ছড়িয়ে দেয়া হবে যেন তারা নিজেরা সচেতন হয়। পাশাপাশি শহরটাকে পরিচ্ছন্ন রাখতে গত বৃহস্পতিবার (৮ আগস্ট) দেশব্যাপি পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালায় শিক্ষার্থীরা।

এদিকে আইনশৃংখলা বাহিনীর অনুপস্থিতিতে দেশজুড়ে সড়কে বিশৃংখলার যে আশঙ্কা করা হচ্ছিলো তেমন কোন পরিস্থিতি তৈরী হয়নি। শিক্ষার্থীরা নিজেরাই দায়িত্ব করে সড়কে শৃংখলা ফিরিয়ে আনতে পেরেছে। প্রতিটা সড়কে শিক্ষার্থীরা নিজেদের চেষ্টায় ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ করায় তেমন কোনো বিশৃংখলা ঘটেনি। রোববার সড়কে শৃংখলার এমন চিত্র দেখা গিয়েছে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শান্তির মোড়, বাতেনখাঁ মোড়সহ অনেক গুরুত্বপূর্ণ সড়কে।

যদিও ছাত্র জনতার বিজয়ের পর থেকেই সড়কে শৃংখলা ফেরাতে কাজ করছে শিক্ষার্থীরা। তবে তাদের এই কাজের সাথে কোথাও কোথাও যুক্ত হয়েছেন আনসার বাহিনী ও স্কাউট সদস্যরা।

শিক্ষার্থীরা বলছেন, স্বাধীন দেশের সকলে নিয়মের মধ্যে থাকবে। নিয়ম মেনে চলবে। আর সড়কে যেহেতু সবচেয়ে বেশি বিশৃংখলা হয় সেদিকে আমরা নজর রাখছি। ট্রফিক পুলিশ দ্বায়িত্ব না নেয়া পর্যন্ত আমরা সড়কে আছি এবং থাকবো।

সর্বশেষ - রাজশাহীর খবর