মঙ্গলবার , ১৩ নভেম্বর ২০১৮ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নাটোরের চলনবিলে পাখি শিকার বন্ধে অভিযান ও বৃক্ষ রোপন

Paris
নভেম্বর ১৩, ২০১৮ ৫:০৪ অপরাহ্ণ

সিংড়া প্রতিনিধি:
পাখি শিকার বন্ধ ও বিল পারের মানুষদের মধ্যে সচেতনতা গড়ে তোলার লক্ষ্যে চলনবিলের বিভিন্ন বাজারে মাইকিং, পথসভা ও অভিযান পরিচালনা করেছে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ রাজশাহী ও পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি। আজ মঙ্গলবার ভোরে অভিযানে ৩ পাখি শিকারীর মুচলেকাসহ তাদের কাছ থেকে জব্দ করা হয় পাখি শিকারের ৫টি ফাঁদ ও শতাধিক মার্বেল গুলি। প্রকৃতি ও পরিবেশের জন্য করা হয় বৃক্ষ রোপন কর্মসূচি।

অভিযানের পাশাপাশি গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সিংড়া উপজেলার কলম ডিগ্রি কলেজ ও শিববাড়ী, জোড়মল্লিকা, নিংগইন, ডাহিয়া, কলম বাজারে পাখি শিকারী ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সাথে মতবিনিময় সভা করা হয়।

এসময় চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটি সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী পরিদর্শক জাহাঙ্গীর কবির, ফরেস্টার আশরাফুল ইসলাম, কলেম ডিগ্রি কলেজের অধ্যক্ষ শফিকুল করীর, উপাধ্যক্ষ আবুল হোসেন, বিবিসিএফ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রভাষক হারুন অর রশিদ, মানবাধিকার ও পরিবেশ কর্মী তাইফুর রহমান তাইফ, জামাল হোসেন, মোহসিন আলম, আব্দুল মালেক প্রমূখ।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক সাইফুল ইসলাম বলেন, চলনবিলের প্রাকৃতিক সৌন্দর্য্য ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষা এবং পাখিদের বাঁচাতে দীর্ঘ প্রায় এক যুগ ধরে উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর