মঙ্গলবার , ২৪ জুলাই ২০১৮ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জাবির প্রশাসনিক ভবন অবরোধ

Paris
জুলাই ২৪, ২০১৮ ৩:৩৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পুরাতন প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে আওয়ামী লীগপন্থি শিক্ষকদের একাংশ। ফলে উপাচার্যসহ কোনো কর্মকর্তা-কর্মচারি প্রশাসনিক ভবনে প্রবেশ করতে পারেননি। যার কারণে বন্ধ রয়েছে প্রশাসনিক কাজ।

আজ মঙ্গলবার ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ এর ব্যানারে সকাল সাড়ে ৮টা থেকে প্রশাসনিক ভবন অবরোধ করেন তারা। এ সময় প্রশাসনিক ভবনে প্রবেশের তিনটি ফটক বন্ধ করে সেগুলোর সামনে ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়।

আন্দোলনরত শিক্ষকেরা ভিসির অধ্যাদেশ, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, ভিসি প্যানেল ও জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও প্রাধ্যক্ষ কমিটির সভাপতির দায়িত্ব প্রদানের দাবিতে এ অবরোধ কর্মসূচি পালন করছেন।

বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের শিক্ষকরা জানিয়েছেন, মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হওয়া এ অবরোধ কর্মসূচি চলবে বিকেল ৪টা পর্যন্ত।

প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল থেকে উপাচার্যের ‘অধ্যাদেশবিরোধী’ কর্মকাণ্ডসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করে আসছেন উপাচার্যবিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ।

সর্বশেষ - শিক্ষা