রবিবার , ২১ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ব্রাজিলের স্বর্ণ জয়ের স্বপ্নপূরণ

Paris
আগস্ট ২১, ২০১৬ ৭:১৪ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

গত বিশ্বকাপের সেমিফাইনালে এই জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল ব্রাজিল। রিও অলিম্পিক ফুটবলের ফাইনালে আবার সেই জার্মানির মুখোমুখি হয় ব্রাজিল। অবশ্য দুটি ম্যাচের প্রেক্ষাপট কিছুটা আলাদা। আসরটি যেমন ভিন্ন, দুই দলে নেই সে ম্যাচের কোন খেলোয়াড়ও।

 

না, সে ম্যাচের কোন প্রতিফলন হয়নি এই ম্যাচে। অলিম্পিকের ফুটবলে প্রথমবারের মতো স্বর্ণ জিতেছে নেইমারের ব্রাজিল। টাইব্রেকারে ৫-৪ গোলে জিতে গড়েছে ইতিহাস।

 

রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে ম্যাচের নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত ৩০ মিনিটেও গোল না হওয়ায় নিষ্পত্তির জন্য টাইব্রেকারে যায় খেলা।

 

অবশ্য এদিনের ম্যাচে স্বাগতিক ব্রাজিলকে শুরুতে অন্যরূপে দেখা যায়। তারা এগিয়েও যায় প্রথমে। ম্যাচের ২৭ মিনিটে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে দেন নেইমার।

বেশ কিছুক্ষণ এই ব্যবধান ধরেও রেখেছিল তারা। কিন্তু ৫৯ মিনিটে গোলটি সমতায় নিয়ে আসে জার্মানি। গোলদাতা  ম্যাক্স মেয়ার।

 

অলিম্পিক ফুটবলে এরআগে কখনোই স্বর্ণ জিততে পারেনি ব্রাজিল। তিনবার ফাইনালে উঠলেও ব্যর্থ হয়ে ফিরতে হয়েছে তাদের। ঘরের মাঠে এবার আর খালি হাতে ফিরতে হয়নি নেইমারদের।

 

চার বছর আগে লন্ডন অলিম্পিকে মেক্সিকোর কাছে হেরে স্বর্ণ জিততে ব্যর্থ হয়েছিল ব্রাজিল। সেদিন অঝোরে কেঁদেছিলেন নেইমার। আজ তাদের সুখের কান্নায় ভেসেছে মারাকানা স্টেডিয়াম।

সূত্র: এনটিভি

সর্বশেষ - খেলা