৯৯৯-এর কল পেয়ে নগরীতে পুলিশের অভিযান, বিদেশি অস্ত্রসহ আটক দুই

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগরীতে বিদেশি পিস্তল-শটগান ও গুলিসহ দু্ইজনকে আটক করা হয়েছে। শনিবার (৬ আগস্ট) রাত ৩টায় রাজশাহীর উপশহর থেকে তাদেরকে আটক করা হয়। সে সময় তাদের ব্যবহৃত একটি ব্যক্তিগত গাড়িও জব্দ করে বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

আটকরা হলেন, ওয়াহিদ মুরাদ জামিল ওরফে লিংকন (৫৬) নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-শহরের মৃত আ. ওহাবের ছেলে ও মো. সজল আলী (২৪) চন্দ্রিমা থানার শিরোইল কলোনীর মো. সামসুল হকের ছেলে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. রফিকুল আলম এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, গত ৬ আগস্ট রাতে বোয়ালিয়া থানার ওসি মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে এসআই মো. আবু হায়দার ও তার টিম থানা এলাকায় টহল দিচ্ছিলো। এসময় রাত ১ টায় ২০ মিনিটে জাতীয় জরুরী সেবা ৯৯৯ -এর কলের মাধ্যমে গোলাগুলির খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশের ঐ টিম নগরীর রানীবাজারের কালুর বাড়ির সামনে উপস্থিত হন। সেখান হতে পুলিশ আসামিদের ফায়ার করা গুলির খোসা পান। স্থানীয়রা জানায়, দুইজন লোক গুলি করে গাড়ি নিয়ে পালিয়ে গেছে।

পরবর্তীতে আরএমপি পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের আসামিদের ধরতে অফিসার ইনচার্জকে (ওসি) থানার বিভিন্নস্থানে চেকপোস্ট বসানোর নির্দেশ দেন। পরবর্তীতে রাত পৌনে ৩ টায় হোসনীগঞ্জ জাদুঘরের সামনে একটি কালো রংয়ের গাড়ি দেখে চেকপোস্ট পার্টি থামানোর জন্য সংকেত দেন। এতে ক্ষিপ্ত হয়ে আসামিরা গাড়ি ভিতর থেকে চেকপোস্ট লক্ষ্য করে ১ রাউন্ড গুলি করে পালিয়ে যান। পরবর্তীতে সেই কালো রংয়ের গাড়িটিকে খোঁজাখুঁজি শুরু করেন ওই টিম। আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় কালো রংয়ের গাড়িটির অবস্থান জানা যায়।

মো. রফিকুল আলম জানান, সাইবার ক্রাইম ইউনিটের দেয়া তথ্য মতে, এসআই মো. আবু হায়দার ও তার টিম উপ-শহর এলাকায় কর্ডন ও তল্লাশী শুরু করেন। পরবর্তীতে তারা রাত সাড়ে ৩টায় রাজশাহী উপ-শহর, ৩ নং সেক্টরের ৪ নং রোডের ১৭৭ নম্বর বাসার গ্রাউন্ড ফ্লোরে কালো রংয়ের গাড়ি পার্কিং অবস্থায় দেখতে পায়। গার্ডের মাধ্যমে জানতে পারে কিছুক্ষণ আগে গাড়ির মালিক ও তার সহযোগী গাড়িটি পার্কিং করেছে।

পরবর্তীতে বোয়ালিয়া মডেল থানা পুলিশের ঐ টিম সেই বাড়ির চার তলায় প্রবেশ করে আসামি ওয়াহিদ মুরাদ জামিল ওরফে লিংকন ও মো. সজল আলীকে আটক করে। এরপর বাড়িটি তল্লাশী করে ৩টি ম্যাগজিন, ৩২ রাউন্ড গুলি ও ৬ রাউন্ড গুলির খোসাসহ ১টি বিদেশি পিস্তল এবং ৯০ রাউন্ড শটগানের গুলি ও ১২ রাউন্ড গুলির খোসাসহ ১ টি শটগান উদ্ধার করে।

জি/আর